• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দয়া করে মুখ বন্ধ রাখুন, ট্রাম্পকে হিউস্টনের পুলিশ প্রধান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ জুন ২০২০, ১৪:৫৭
Houston Police Chief and Donald Trump
সংগৃহীত

আফ্রিকান আমেরিকান জর্জ ফ্লয়েডের হত্যাকাণ্ডকে ঘিরে উত্তপ্ত যুক্তরাষ্ট্রে আগুনে ঘি ঢেলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। দেশটিতে চলমান বিক্ষোভ নিয়ে বিভিন্ন রাজ্যের গভর্নরদের সঙ্গে ফোনালাপ করেন মার্কিন প্রেসিডেন্ট। ফাঁস হওয়া ওই ফোনালাপে ট্রাম্প গভর্নরদের আধিপত্য বিস্তার করতে এবং বিক্ষোভকারীদের গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার নির্দেশ দিয়েছেন। তবে ট্রাম্পের এমন নির্দেশের ব্যাপারে মন্তব্য করতে গিয়ে হিউস্টনের পুলিশ প্রধান আর্ট আচেভেদো মার্কিন প্রেসিডেন্টকে মুখ বন্ধ রাখতে বলেছেন।

ফাঁস হওয়া ওই ফোনালাপে ট্রাম্প গভর্নরদের বলেন, আপনাদের আধিপত্য বিস্তার করতে হবে, না হলে আপনারা বোকা বনে যাবেন, বিক্ষোভকারীদের গ্রেপ্তার করে বিচারের আওতায় আনতে হবে আপনাদের খুব বেশি সতর্ক হওয়ার দরকার নেই। ট্রাম্প বলেন, এটা একটা আন্দোলন যদি এটা দমানো না যায় তাহলে পরিস্থিতি খারাপ থেকে আরও খারাপ হবে।যখন আপনারা দুর্বল এবং আপনাদের মধ্যে অধিকাংশই দুর্বল তখন এই আন্দোলন সফল হবে।

সিএনএনের ক্রিস্টিন আমানপোর ট্রাম্পের ফাঁস হওয়া এই ফোনালাপের ব্যাপারে হিউস্টনের পুলিশ প্রধান আচেভেদোকে মন্তব্য করতে বলেন। তিনি আচেভেদোর কাছে জানতে চান যে, পুলিশ বাইরে গিয়ে আধিপত্য বিস্তারের জন্য এটা সঠিক পরিবেশ কিনা। জবাবে আচেভেদো বলেন, আমাদের দেশের পুলিশ প্রধানদের পক্ষ থেকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টকে আমি বলতে চাই-যদি আপনার গঠনমূলক কিছু বলার না থাকে, তাহলে দয়া করে মুখ বন্ধ রাখুন, কারণ আপনি ২০ বছর বয়সের কোঠায় থাকা নারী ও পুরুষদের ঝুঁকির মধ্যে ফেলছেন।

হিউস্টনের পুলিশ প্রধান বলেন, এটা আধিপত্য বিস্তারের বিষয় নয়। এটা হৃদয় এবং মন জেতার বিষয়। এবং আমরা স্পষ্ট করতে চাই যে, আমরা দয়াকে দুর্বলতা হিসেবে দেখিয়ে মানুষকে বিভ্রান্ত করতে চাই না। এসময় সবাইকে একসঙ্গে দাঁড়ানোর পরিবর্তে আধিপত্য বিস্তারে ট্রাম্পের বার্তারও সমালোচনা করেন আচেভেদো।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি
সাড়ে ৩৫ কোটি ডলার জরিমানার পাশাপাশি ব্যবসা বন্ধ ট্রাম্পের
চতুর্থবারের মতো নোবেলের মনোনয়ন পেতে যাচ্ছেন ট্রাম্প
পথ হারিয়েছে আমেরিকা : ট্রাম্প
X
Fresh