• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

যুক্তরাষ্ট্রে লাইভ সম্প্রচারের সময় সিএনএনের টিমকে গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৯ মে ২০২০, ১৮:১৬
CNN team arrested by Minnesota police on live television
সংগৃহীত

একজন কৃষ্ণাঙ্গ ব্যক্তির হত্যাকাণ্ডকে কেন্দ্র করে অগ্নিগর্ভ হয়ে উঠেছে যুক্তরাষ্ট্রের মিনেসোটা রাজ্যের মিনিয়াপোলিস। গত সোমবার জর্জ ফ্লয়েড নামের ওই ব্যক্তির ঘাড়ে হাঁটু দিয়ে চেপে ধরেন একজন শ্বেতাঙ্গ পুলিশ। এরপর দমবন্ধ হয়ে মারা যান তিনি। ওই হত্যাকাণ্ডের প্রতিবাদে তিনদিন ধরে মিনিয়াপোলিসে সহিংস বিক্ষোভ হচ্ছে।

আর ওই বিক্ষোভের নিউজ কভার করতে গিয়ে গ্রেপ্তার হয়েছে সিএনএনের টিম। লাইভ সম্প্রচারের সময়ই সিএনএন-র সাংবাদিক ওমর জিমেনেজকে গ্রেপ্তার করে পুলিশ। তিনি স্পষ্টভাবে পুলিশ কর্মকর্তাদের কাছে নিজের পরিচয় দেন, তারপরও তাকে গ্রেপ্তার করে মিনিয়াপোলিসের পুলিশ।

সিএনএনের সাংবাদিক ওমর ও তার টিম বিক্ষোভের স্থান থেকে ওই সময় লাইভ সম্প্রচার করছিলেন। ওমরক ছাড়াও তার সঙ্গে থাকা একজন প্রোডিউসার ও একজন ক্যামেরা অপারেটরকেও হাতকড়া পরায় পুলিশ। এসময় সিএনএনের ক্যামেরাকে পুলিশের জিম্মায় নেয়া হয়। কিন্তু সেটি তখনও চলছিল তাই সিএনএনের ক্রুদের হাতকড়া পরানোর দৃশ্য রেকর্ড হয়। তবে ক্যামেরা যে চলছে সে বিষয়টি সম্পর্কে সচেতন ছিল না পুলিশ।

পরে অবশ্য তাদের ছেড়ে দেয়া হয়। আর এ ঘটনায় ক্ষমা চেয়েছে মিনেসোটার গভর্নর। মিনেসোটার গভর্নর টিম ওয়ালজ সিএনএনের বৈশ্বিক প্রেসিডেন্ট জেফ জুকারকে বলেছেন, যা ঘটেছে সেজন্য তিনি গভীরভাবে দুঃখিত এবং তাদের ছেড়ে দেয়ার বিষয়টি দেখবেন। এর কিছুক্ষণ পরই সিএনএনের টিমকে ছেড়ে দেয়া হয়।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ওয়াশিংটনে বন্দুক হামলায় নিহত ২, আহত ৫
'ড. ইউনূসকে হয়রানিতে নষ্ট হতে পারে যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক'
বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের ‘ঐতিহাসিক’ সিরিজের সূচি প্রকাশ
যুক্তরাষ্ট্রে টিকটক নিষিদ্ধের বিল পাস
X
Fresh