• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ মে ২০২০, ০৮:৩৫
home ministry, manpower,
ফাইল ছবি

লিবিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর মিজদাহতে ২৬ বাংলাদেশিসহ ৩০ অভিবাসীকে গুলি করে হত্যা করা হয়েছে। বাকি চারজন আফ্রিকান অভিবাসী। এক পাচারকারীর হত্যার প্রতিশোধ নিতে এই হত্যাকাণ্ড ঘটানো হয়েছে।

লিবিয়ায় জাতিসংঘ সমর্থিত সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে রয়টার্স এ খবর প্রচার করেছে।

বৃহস্পতিবার (২৮ মে) লিবিয়ার রাজধানী ত্রিপলি থেকে ১৮০ কিলোমিটার দক্ষিণে মিজদাহ শহরে ওই অভিবাসীদের এলোপাতাড়ি গুলি করে হত্যা করা হয়।

খবরে বলা হয়, মানব পাচারকারীদের এক সদস্য নিহত হলে ওই ব্যক্তির পরিবারের সদস্যরা ৩০ অভিবাসীকে গুলি করে হত্যা করে। ওই মৃত্যুর দায় তারা এই অভিবাসীদের ওপর চাপিয়ে তার প্রতিশোধ নিতেই এই হত্যাকাণ্ড ঘটানো হয়।

এ ঘটনায় আরও ১১ জন বাংলাদেশিকে জিনতান হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ত্রিপলি মেডিকেল সেন্টারে (টিএমসি) পাঠানো হয়েছে। তারা হাতে-পায়ে, বুকে-পিঠে গুলিবিদ্ধ হয়েছেন।

এ বিষয়ে রাতে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন রাতে সাংবাদিকদের জানান, পাচারকারীদের একজন নিহত হলে তার সহযোগী ও আত্মীয়স্বজনরা জিম্মি অভিবাসী শিবিরে নির্বিচারে গুলি চালিয়ে ২৬ জন বাংলাদেশিকে হত্যা করে। অভিবাসীরা ওই মানাবপাচারকারীর কাছে জিম্মি ছিলেন। এ ঘটনায় আরও অনেকে আহত হয়েছেন। তারা হাসপাতালে চিকিৎসাধীন আছেন। লিবিয়ার বাংলাদেশ মিশনের কর্মকর্তারা প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খালেদা জিয়াকে বিদেশ নিতে ফের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন
তুরস্কে অভিবাসী নৌকা ডুবি, ৭ শিশুসহ নিহত ২২
অভিবাসীদের অর্ধেক প্রাণ হারিয়েছেন সমুদ্রে ডুবে
কেয়ার ভিসা : বাংলাদেশিদের জন্য যেসব বিষয় জানা জরুরি
X
Fresh