• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

নিজের গড়া দল থেকে বহিষ্কার হলেন মাহাথির

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ মে ২০২০, ২১:৩৫
Former Malaysian Prime Minister Mahathir Mohamad has been expelled from his party, the United Indigenous Party of Malaysia.
মাহাথির মোহাম্মদ

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদকে তার দল ইউনাইটেড ইনডিজিনাস পার্টি অফ মালয়েশিয়া থেকে বহিষ্কার করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৮ মে) পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

আল জাজিরা তার প্রতিবেদনে জানায়, গত ১৮ মে পার্লামেন্টের অধিবেশন চলাকালীন বিরোধী দলের সংসদ সদস্যদের আসনে গিয়ে বসায় তাকে বহিষ্কার করা হয়।

মাহাথির ইউনাইটেড ইনডিজিনাস পার্টি অফ মালয়েশিয়ার সহ প্রতিষ্ঠাতা। বর্তমানে এই দলটির নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী মহিদ্দিন ইয়াসিন।

দলের পক্ষ থেকে জানানো হয়েছে, ক্ষমতাসীন সরকারকে সমর্থন না দেয়ার কারণে মাহাথিরকে বহিষ্কার করা হয়েছে।

গত ফেব্রুয়ারিতে সরকার প্রধানের পদ থেকে সরে দাঁড়ানোর আগ পর্যন্ত তিনিই ছিলেন বর্তমান বিশ্বের সবচেয়ে বয়স্ক প্রধানমন্ত্রী। দীর্ঘদিনের ক্ষমতা ভাগাভাগির লড়াইয়ের পর জোট ভেঙে গেলে ফেব্রুয়ারিতে প্রধানমন্ত্রীর পদ ছাড়েন মাহাথির।

২০১৮ সালের নির্বাচনে মাহাথির মোহাম্মদ প্রধানমন্ত্রীর দায়িত্ব নেন। তবে কিছুদিন পর ইস্তফা দেয়ার প্রতিশ্রুতি থাকলে তা নিয়ে সময়ক্ষেপণ শুরু করেন মাহাথির। যা পরবর্তীতে জটিলতা তৈরি হয় এবং ক্ষমতা হারান দেশটির তিনবারের এই সাবেক প্রধানমন্ত্রী। সেই সময় নতুন সরকার গঠন এবং সাবেক বিরোধী মিত্রদের বিশ্বাসঘাতক হিসেবে অভিহিত করে নিন্দা জানান।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিক্ষা-সেবা-গবেষণায় প্রাধান্য দেবে বিএসএমএমইউ : নতুন উপাচার্য
বিএনপির মন্ত্রীদের বউরা ভারত থেকে শাড়ি এনে বিক্রি করত : প্রধানমন্ত্রী
‘অকৃতজ্ঞরা ভুলে যায় জিয়াকে মেজর জেনারেল বানিয়েছিল আওয়ামী লীগ’
রাষ্ট্রপতির সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ও ভুটানের রাজা
X
Fresh