• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

করোনাভাইরাস: ব্রাজিলে এক মাসে ২১১৫৪ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৮ মে ২০২০, ১৫:০২
21154 people die in a month due to coronavirus in Brazil
সংগৃহীত

প্রাণঘাতী করোনাভাইরাসের নতুন হটস্পট এখন ব্রাজিল। দেশটিতে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। এখন পর্যন্ত দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে ২৫ হাজারের বেশি মানুষের। আর আক্রান্তের সংখ্যা ৪ লাখ ১৬ হাজার ছাড়িয়ে গেছে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, ১৭ মার্চ প্রথমবারের মতো দেশটিতে একজন করোনায় মারা যায়। ওই শুরু। এরপর প্রতিদিনই বেড়েছে মৃত্যু। এর এক মাস পর অর্থাৎ ২৭ এপ্রিল দেশটিতে ‍করোনায় মৃতের সংখ্যা ৪ হাজার ৫৪৩ জনের দাঁড়ায়।

দক্ষিণ আমেরিকার এই দেশটিতে প্রথম মৃত্যুর প্রায় দুই মাস পর এখন মৃতের সংখ্যা ২৫ হাজার ৬৯৭ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে এক হাজার ১৪৮ জনের মৃত্যু হয়েছে। এই মৃত্যুর মিছিলে যুক্তরাষ্ট্রের সঙ্গে রীতিমতো পাল্লা দিচ্ছে ব্রাজিল।

গত ২৭ এপ্রিল যেখানে ব্রাজিলে করোনায় মৃতের সংখ্যা ৪ হাজার ৫৪৩ জন ছিল, সেখানে এক মাসের ব্যবধানে তা ২১ হাজারের বেশি বৃদ্ধি পেয়েছে। অর্থাৎ ২৭ এপ্রিল থেকে ২৭ মে পর্যন্ত পর্যন্ত প্রায় এক মাসে ব্রাজিলে নতুন করে ২১ হাজার ১৫৪ জনের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বজুড়ে এখন পর্যন্ত ৩ লাখ ৫৭ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ৫৮ লাখ ছাড়িয়ে গেছে। তবে সুস্থ হয়েছে ২৫ লাখ ৮ হাজারের বেশি মানুষ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
গরুর মাংস আমদানি নিয়ে বিরোধ, যা বলছে খামারিরা
ব্রাজিলে বাণিজ্য মানে দক্ষিণ আমেরিকার বাজারে ঢোকার সুযোগ
ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
X
Fresh