• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

চীনে নতুন করে দুইজনের শরীরে করোনায় শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৮ মে ২০২০, ১৩:৫৯
Chinese mainland reports two new imported COVID-19 cases
সিজিটিএন থেকে নেয়া

চীনের মূল ভূখণ্ডে নতুন করে দুইজনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশন বৃহস্পতিবার জানিয়েছে, শনাক্ত হওয়া দুই ব্যক্তিই বিদেশ ফেরত। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশটিতে কারও মৃত্যু হয়নি বলে জানিয়েছে তারা। খবর সিজিটিএনের।

এর আগে বুধবার ২৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয় বলে জানিয়েছে জাতীয় স্বাস্থ্য কমিশন। তাদের শরীরে করোনার কোনও লক্ষণ ছিল না বলেও জানিয়েছে তারা। এর ফলে সবমিলিয়ে চীনের মূল ভূখণ্ডে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮২ হাজার ৯৯৫ জন। এর মধ্যে এক হাজার ৭৩৪ জন বিদেশ ফেরত করোনা রোগী রয়েছেন। আর চীনে এখন পর্যন্ত ৪ হাজার ৬৪৫ জন করোনায় মারা গেছে।

চীনের কর্তৃপক্ষ জানিয়েছে, উপসর্গবিহীন ৪১৩ জন রোগী চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছে। চীনের মূল ভূখণ্ডের বাইরে হংকংয়ে এক হাজার ৬৬ জন করোনা রোগীর মধ্যে এক হাজার ৩৪ জনই সুস্থ হয়ে উঠেছে। আর মৃত্যু হয়েছে চারজনের। এছাড়া ম্যাকাওয়ে আক্রান্ত ৪৫ জনের মধ্যে সবাই সুস্থ হয়েছে। আর তাইওয়ানে ৪৪১ জন করোনা রোগীর মধ্যে ৪১৯ জন সুস্থ হয়েছে এবং মারা গেছে সাতজন।

এর আগে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা ডব্লিউএইচ‌ও সতর্ক করে দিয়ে বলেছে, যেসব দেশে করোনাভাইরাসের সংক্রমণ কমে আসছে সেখানে দ্বিতীয় দফায় এই ভাইরাস আঘাত করতে পারে। সংস্থাটি বলছে, করোনার বিস্তার রোধে এসব দেশ যে পদক্ষেপ নিয়েছে তা শিগগিরই তুলে নিলে এমন পরিস্থিতি তৈরি হতে পারে।