• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সোশ্যাল মিডিয়া বন্ধের হুমকি দিলেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৮ মে ২০২০, ১৩:০৬
ডোনাল্ড ট্রাম্প
সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বুধবার হুমকি দিয়ে বলেছেন যে, তিনি সোশ্যাল মিডিয়া প্লাটফর্মগুলো বন্ধ করে দেবেন। প্রথমবারের মতো ট্রাম্পে দুটি টুইটে ফ্যাক্ট চেক ট্যাগ লাগিয়ে দেয় টুইটার। আর এরপরই এমন হুঁশিয়ারি উচ্চারণ করলেন ট্রাম্প। খবর আরব নিউজের।

মঙ্গলবারই প্রথমবারের মতো প্রেসিডেন্ট ট্রাম্পের দুটি টুইটের দিকে অভিযোগের আঙুল তোলে টুইটার কর্তৃপক্ষ। ওই দুটি টুইটে মার্কিন প্রেসিডেন্ট লিখেছিলেন, মেইলে পাঠানো ব্যালটে কারচুপির সুযোগ থাকবে। এমন পরিপ্রেক্ষিতে ওই দুটি টুইটের নিচে টুইটার কর্তৃপক্ষ লিখেছে, মেইলে পাঠানো ব্যালট সম্পর্কে সঠিক তথ্যাদি জেনে নিন।

ওই কথায় ক্লিক করলেই একটি ফ্যাক্ট চেক পৃষ্ঠায় ল্যান্ড করবে নেট ব্যবহারকারী। সেখানে আরও কয়েকটি লিঙ্ক দেয়া হয়েছে, যেগুলোতে ক্লিক করলে ট্রাম্পের বক্তব্য খন্ডনকারী খবর ও নিবন্ধগুলো পড়ে নেয়া যাবে। টুইটে জানানো ভুল, বিভ্রান্তিকর বা খতিয়ে না দেখা তথ্যাদি পরিবেশন বন্ধ করতে যে টুইটার বদ্ধপরিকর, সে কথাও জানিয়ে দেয়া হয়েছে।

বহুদিন ধরে টুইটারের বিরুদ্ধে অভিযোগ যে, তারা ট্রাম্পের ভুল তথ্য এবং ব্যক্তিগত আক্রমণ করে করা টুইট এড়িয়ে যাচ্ছে। কিন্তু মঙ্গলবার টুইটার কর্তৃপক্ষের এই ফ্যাক্ট চেক ট্যাগের পর বেজায় চটেছেন ট্রাম্প। আর বুধবার সকাল সকালই তার ঝাল তুলেছেন ট্রাম্প। এদিন তিনি এমন অভিযোগও করেন যে, যুক্তরাষ্ট্রে ডানপন্থীর সেন্সরশিপের শিকার হচ্ছে।

ট্রাম্প বলেন, রিপাবলিকানরা মনে করছে যে সোশ্যাল মিডিয়া প্লাটফর্মগুলো রক্ষণশীলকে মুখ বন্ধ করতে চাইছে। এমনটা ঘটার আগে আমরা তাদের কঠোরভাবে নিয়ন্ত্রণ করবো বা বন্ধ করে দেবো।প্রসঙ্গত, টুইটারে ট্রাম্পের ৮০ মিলিয়নের বেশি ফলোয়ার রয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শনিবার কোথায় কখন গ্যাস থাকবে না, জানাল তিতাস
বন্ধুদের সঙ্গে গোসল করতে নেমে আর ফিরল না সোহান
ইরানের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা জোরদার, ৩ শহরে ফ্লাইট বন্ধ
বন্ধুর স্ত্রীকে শাড়ি উপহার দিয়ে সমালোচনার মুখে ব্যারিস্টার সুমন
X
Fresh