• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

করোনার টিকা না আসা পর্যন্ত স্কুল বন্ধ থাকবে: দুতের্তে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ মে ২০২০, ১৯:০৪
The school will be closed until the coroner's vaccine arrives: Duterte
আল জাজিরা থেকে নেয়া

ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তে বলেছেন, করোনাভাইরাসের কোনও ভ্যাকসিন আবিষ্কার না হওয়ার পর্যন্ত তিনি শিক্ষার্থীদের স্কুলে ফেরার অনুমতি দেবেন না। কিছু কিছু দেশে স্কুল খুলে দেয়া হলেও দুতের্তে এমন মন্তব্য করেছেন। খবর আল জাজিরার।

সোমবার টেলিভিশনে দেয়া এক ভাষণে দুতের্তে বলেন, ভ্যাকসিন আসার আগে শিশুদের স্কুলে পাঠানো হবে দুর্যোগ।তিনি বলেন,যেখানে শিক্ষার্থীরা পাশাপাশি বসবে এমন জায়গায় আমি স্কুল খোলার অনুমতি দেবো না। যতক্ষণ পর্যন্ত না আমি নিশ্চিত হচ্ছি যে,তারা পুরোপুরি নিরাপদ, ক্লাস চালু করার কথা বলাটাই অনর্থক।

করোনাভাইরাস মহামারির কারণে গত মার্চ থেকে ফিলিপাইনে স্কুল বন্ধ রয়েছে। আগামী আগস্ট মাসের শেষদিকে ফিলিপাইনের প্রাইমারি ও সেকেন্ডারি স্কুলের ২৫ মিলিয়নের বেশি শিশুর ক্লাসে ফেরার কথা রয়েছে।

যদিও স্কুলের বন্ধ বাড়লে শিশুরা পিছিয়ে পড়তে পারে তারপরও দুতের্তে বলছেন, এটা খুব ঝুঁকিপূর্ণ।তিনি বলেন, আমার কাছে টিকা আগে। যদি ভ্যাকসিন পাওয়া যায়,তাহলে ঠিক আছে। যদি কেউ শিক্ষাবর্ষ শেষ করতে না পারে, তবে সেটাই হবে।

ফিলিপাইনের স্বাস্থ্য বিভাগের তথ্যানুযায়ী, দেশটিতে সোমবার পর্যন্ত ১৪ হাজার ৩১৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৮৭৩ জনের।

উল্লেখ্য, এখনও পর্যন্ত কোনও টিকা আবিষ্কৃত হয়নি উচ্চ সংক্রামক করোনাভাইরাসের। তবে বিশ্বের বিভিন্ন দেশের বিজ্ঞানীরা দ্রুত একটি টিকা তৈরির জন্য নজিরবিহীন চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তবে কবে নাগাদ করোনার একটি টিকা তৈরি হবে এবং ব্যাপক হারে বন্টন করা সম্ভব হবে, তা এখনও স্পষ্ট নয়।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আমিরাতে বন্যা : ৩ ফিলিপাইন নাগরিকের মৃত্যু
তীব্র গরমে পশ্চিমবঙ্গে সরকারি স্কুল বন্ধ ঘোষণা
মোটরসাইকেল কিনে না দেওয়ায় স্কুলছাত্রের আত্মহত্যা
স্কুলছাত্রীকে তিন দিন আটকে রেখে সংঘবদ্ধ ধর্ষণ
X
Fresh