• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ব্রাজিলে প্রতিদিনই বাড়ছে করোনা রোগীর সংখ্যা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ মে ২০২০, ১৪:৩৭
More people are infecting in Brazil
সিএনএন থেকে নেয়া

প্রাণঘাতী করোনাভাইরাসের নতুন হটস্পট এখন দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিল। সেখানে প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও ‍মৃতের সংখ্যা। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ১৩ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে।

তবে ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সেখানে নতুন করে ১১ হাজার ৬৮৭ জন করোনায় আক্রান্ত হয়েছে।সবমিলিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৭৪ হাজার ৮৯৮ জন। বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত দেশগুলোর মধ্যে যুক্তরাষ্ট্রের পরই ব্রাজিলের অবস্থান।

ব্যাপক হারে করোনায় আক্রান্ত বাড়ার পাশাপাশি দেশটিতে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় ব্রাজিলে ৮০৭ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য বিভাগ। সবমিলিয়ে দেশটিতে ২৩ হাজার ৪৭৩ জন করোনায় মারা গেছে।

এদিকে ব্রাজিলে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়তে থাকলেও যুক্তরাষ্ট্রে কমেছে এই ভাইরাসের প্রকোপ। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় ‍যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ১৯ হাজার ৭৯০ জন। আর মৃত্যু হয়েছে ৫০৫ জনের। সবমিলিয়ে দেশটিতে আক্রান্ত হয়েছে ১৭ লাখ ৬ হাজারের বেশি মানুষ ও মৃত্যু হয়েছে ৯৯ হাজার ৮০৫ জনের।