• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ভূমিকম্পের মধ্যেও টিভি ইন্টারভিউ চালিয়ে গেলেন জাসিন্ডা আর্ডার্ন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ মে ২০২০, ১৩:৪৫
New Zealand’s Jacinda Ardern Continues TV Interview During Earthquake
ভিডিও থেকে স্ক্রিনশট নেয়া

ভূমিকম্পের মধ্যেই সাক্ষাৎকার চালিয়ে গেলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আর্ডার্ন। সোমবার সকালে লাইভ টেলিভিশন সাক্ষাৎকারের মধ্যেই নিউজিল্যান্ডে ভূমিকম্প অনুভূত হয়। কিন্তু আর্ডার্ন বিচলিত না হয়ে সাক্ষাৎকার চালিয়ে যান। খবর টাইম ম্যাগাজিনের।

রাজধানী ওয়েলিংটনে পার্লামেন্ট ভবনে নিউজহাবকে সাক্ষাৎকার দিচ্ছিলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী। এসময় পার্লামেন্ট ভবন কেঁপে উঠলে আর্ডার্ন নিউজহাবের হোস্ট রায়ান ব্রিজকে বলেন যে ভূমিকম্প হচ্ছে। রুমের চারদিকে তাকিয়ে তিনি বলেন, ভূমিকম্প হচ্ছে রায়ান, মোটামুটি শক্তিশালী কম্পন হচ্ছে। তুমি দেখতে পাচ্ছো যে, আমার পেছনে জিনিসপত্র নড়ছে।

কম্পন থেমে গেছে উল্লেখ করে আর্ডার্ন তার সাক্ষাৎকার চালিয়ে যান। তিনি বলেন, সবকিছু এখন ঠিক আছে রায়ান। আমি কোনও ঝুলন্ত বাতির নিচে নেই, মনে হচ্ছে আমি মজবুত অবকাঠামোর ভেতরই আছি।

মার্কিন ভূতাত্ত্বিক জরিপ জানিয়েছে, সোমবার ওয়েলিংটনের প্রায় ১০০ কিলোমিটার উত্তরপূর্বে সমুদ্রে ৫.৬ মাত্রার মাঝারি একটি ভূমিকম্প আঘাত করে।স্থানীয় সময় সকাল ৮টার কিছুক্ষণ আগে ওই ভূমিকম্প আঘাত করে। হাজার হাজার নিউজিল্যান্ডবাসী এই কম্পন অনুভব করে। ভূমিকম্পটি এতটাই শক্তিশালী ছিল যে, তাক থেকে খাবার পরে যায় এবং ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।