spark
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৪১ জন, আক্রান্ত ৩৩৬০ জন, সুস্থ হয়েছেন ৩৭০৬ জন: স্বাস্থ্য অধিদপ্তর

যুক্তরাষ্ট্রকে ছাড়িয়ে গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু ব্রাজিলে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৫ মে ২০২০, ০৯:৪৪ | আপডেট : ২৫ মে ২০২০, ১৪:০৩
Brazil surpasses US in last 24 hours coronavirus death toll
সংগৃহীত
করোনাভাইরাসের নতুন ভরকেন্দ্র হয়ে উঠেছে ব্রাজিল। দক্ষিণ আমেরিকার এই দেশটিতে প্রতিদিনই হু হু করে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। তবে গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমেছে। কিন্তু তারপরও গড়েছে নতুন এক রেকর্ড। এদিন দেশটিতে করোনায় ৭০৩ জনের মৃত্যু হয়েছে, যা গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রের (৬১৭ জন) চেয়ে বেশি। অর্থাৎ যুক্তরাষ্ট্রকে ছাড়িয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ব্রাজিলে।

চীনের উহান শহর থেকে গত বছরের শেষদিকে ছড়িয়ে পড়ে প্রাণঘাতী করোনাভাইরাস। কিন্তু শুরুর দিকে চীনে এর ব্যাপক সংক্রমণ থাকলেও পরে তা চীনের বাইরে ছড়িয়ে পড়ে। এরপর নতুন ভরকেন্দ্র হিসেবে বেছে নেয় ইউরোপের দেশ ইতালিকে। দেশটিতে তাণ্ডব চালানোর পাশাপাশি ইউরোপের আরও অন্তত চারটি দেশে (যুক্তরাজ্য, স্পেন, ফ্রান্স ও বেলজিয়াম) ব্যাপক প্রাণহানি ঘটায় করোনাভাইরাস। এরইমধ্যে যুক্তরাষ্ট্রেও শনাক্ত হয় করোনা রোগীর।

ট্রাম্পের দেশে করোনাভাইরাস এখন অনেকটাই নিয়ন্ত্রণের বাইরে। দেশটিতে এখন পর্যন্ত প্রায় এক লাখ মানুষ করোনায় মারা গেছে। এককভাবে আর কোনও দেশে এত বেশি মানুষের মৃত্যু হয়নি। এমনকি আক্রান্তের সংখ্যার দিক দিয়েও বিশ্বের যেকোনো দেশের চেয়ে এগিয়ে রয়েছে যুক্তরাষ্ট্র। তবে হঠাৎ করোনার নতুন ভরকেন্দ্র হয়ে ওঠে রাশিয়া ও ব্রাজিল। রাশিয়ায় টানা দুই সপ্তাহের বেশি সময় ধরে প্রতিদিন ১০ হাজারের বেশি করে মানুষ করোনায় আক্রান্ত হয়। তবে সেখানে এখন আক্রান্ত ও মৃতের পরিমাণ কিছুটা কমেছে।

এরই মধ্যে ব্রাজিলে পুরোদমে মাথাচাড়া দিয়ে ওঠে করোনাভাইরাস। গত কয়েকদিনে দেশটিতে হঠাৎ করে ব্যাপক পরিমাণের মানুষ করোনায় আক্রান্ত ও মারা যেতে থাকে। এমন পরিস্থিতিতে মাত্র কয়েকদিনের ব্যবধানে রাশিয়াকে পেছনে ফেলে আক্রান্তের দিক দিয়ে বিশ্বে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ব্রাজিল। সেই সঙ্গে দেশটিতে বাড়ছে মৃতের সংখ্যা। পাল্লা দিয়ে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়তে থাকা দেশটি এবার গত ২৪ ঘণ্টায় মৃতুর দিক দিয়ে যুক্তরাষ্ট্রকে পেছনে ফেলল।

এ/পি

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৭৫৪৯৪ ৮৪৫৪৪ ২২৩৮
বিশ্ব ১২১৮০৮৩২ ৭০৮১৪১০ ৫৫২৩৯৪
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়