• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

করোনার ক্ষতি পোষাতে মোনালিসা বিক্রি করবে ফ্রান্স!

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ মে ২০২০, ১৬:৩০
France to sell monalisa painting amidst corona situation
সংগৃহীত

করোনাভাইরাস পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছে ফ্রান্সের সরকার। দিনের পর দিন পরিস্থিতি আরও খারাপ হচ্ছে। আর্থিক মন্দা পুষিয়ে নিতে তাই এবার লিওনার্দো দ্য ভিঞ্চির অমর সৃষ্টি মোনালিসা চিত্রকর্ম বিক্রি করতে পারে ফ্রান্সের সরকার। খবর জি নিউজের।

করোনা এখনই নির্মূল হওয়ার সম্ভাবনা নেই। এদিকে দিনের পর দিন লকডাউনের কারণে ফ্রান্সের অর্থনীতিতে ধস নেমেছে। তাই মোনালিসা বিক্রির পথে হাঁটতে পারে দেশটির সরকার।

ফ্রান্সের স্বনামধন্য প্রযুক্তি প্রতিষ্ঠান ফেবারনোভাল-এর প্রতিষ্ঠাতা স্টেফানে ডিস্টিঙ্গুইন জানিয়েছেন, মোনালিসা বিক্রি হলে বড় রকমের আর্থিক সহায়তা পাওয়া যাবে। তা দিয়ে করোনা পরিস্থিতি অনেকটাই সামাল দেয়া যাবে।

ইতালির জনপ্রিয় পেইন্টার সিভিচ্চি অবশ্য এমন সিদ্ধান্তের বিরোধিতা করেছেন। তিনি বলেছেন, এই শিল্পকর্মটি ল্যুভরে রয়েছে ঠিকই। তবে এটি ফ্রান্সের সম্পদ নয়। তাই এই শিল্পকর্ম বিক্রি করা আইনত দণ্ডনীয় অপরাধ।

মোনালিসা বিক্রির সিদ্ধান্তের বিরুদ্ধে এক প্রকার হুঙ্কারই দিয়েছে ওয়ার্ল্ড পেইন্টিং ফোরাম। তারা বলছে যে, শিল্পকর্মটি বিক্রি করা হলে তারা ফ্রান্সের সরকারের বিরুদ্ধে মামলা করবে।

এদিকে ফ্রান্সের অর্থনীতিতে ব্যাপক প্রভাব ফেলেছে করোনা। এই দুর্যোগ কাটিয়ে উঠতে কী করণীয় তা বুঝে উঠতে পারছে না ফ্রান্সের সরকার। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, প্রাণঘাতী এই ভাইরাসে ফ্রান্সে এখন পর্যন্ত এক লাখ ৮১ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ২৮ হাজার ১৩২ জনের।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh