• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

আফগানিস্তানে মসজিদে বন্দুকধারীদের হামলায় নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ মে ২০২০, ১৪:২১
Gunmen attack Afghanistan mosque killing many worshippers
আল জাজিরা থেকে নেয়া

আফগানিস্তানের কর্মকর্তারা বলেছেন, দেশটির একটি মসজিদে বন্দুকধারীদের হামলায় কমপক্ষে সাতজন মুসল্লি মারা গেছে এবং আহত হয়েছে ১২ জন। পারওয়ান প্রদেশের পুলিশ প্রধান হারুন মুবারেজ মঙ্গলবার বলেন, ইফতার শেষ করে মুসল্লিরা মাগরিবের নামাজ পড়ার সময় বন্দুকধারীরা হামলা চালায়। খবর আল জাজিরার।

পুলিশের এই কর্মকর্তা বার্তা সংস্থা এএফপিকে বলেন, সাতজন নিহত এবং ১২ জন আহত হয়েছে। হামলার পরপরই বন্দুকধারীরা পালিয়ে যায় বলেও জানিয়েছেন তিনি।

কতজন বন্দুকধারী ওই হামলা চালিয়েছিল সেটা এখনও স্পষ্ট নয়। আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় মঙ্গলবার পারওয়ানের রাজধানী চারেকারে ওই হামলার সত্যতা নিশ্চিত করেছে। এই হামলার জন্য তালেবানদের দায়ী করেছে তারা। তবে তালেবান এই হামলায় সম্পৃক্ত থাকার অভিযোগ অস্বীকার করেছে।

সাম্প্রতিক সময়গুলোতে আফগানিস্তানে বেসামরিক ব্যক্তিদের ওপর সহিংসতা বৃদ্ধির ব্যাপারে সতর্ক করে দিয়েছে জাতিসংঘ। গত সপ্তাহে কাবুলের একটি মাতৃসদনে ভয়াবহ এক হামলায় নবজাতকসহ ২৪ জন নিহত হয়।

গত ২৯ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্র-তালেবান একটি শান্তিচুক্তিতে পৌঁছানোর পরও দেশটি সহিংসতার ঘটনা বেড়েছে। ওই চুক্তি অনুযায়ী তালেবানদের নিরাপত্তা গ্যারান্টির বিনিময়ে মার্কিন নেতৃত্বাধীন বিদেশি বাহিনীকে আফগানিস্তান থেকে প্রত্যাহার করে নেয়া হবে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু
পাগলা মসজিদে রেকর্ড ৭ কোটি ৭৮ লাখ টাকার সঙ্গে মিলল আরও যা যা
প্রেমিকাকে জীবনসঙ্গী হিসেবে পেতে পাগলা মসজিদের দান বাক্সে চিঠি
পাগলা মসজিদে সাড়ে ৭ ঘণ্টায় পাওয়া গেল যত টাকা 
X
Fresh