logo
  • ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ মে ২০২০, ০৮:৪৬
আপডেট : ২০ মে ২০২০, ১৩:৫৯

করোনাভাইরাস: একদিনে বিশ্বজুড়ে আক্রান্ত ৯৫ হাজার, মৃত্যু ৪৫৮৯

worldwide 4589 dies of coronavirus in one day
সংগৃহীত
বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ও মৃতের সংখ্যা ফের বেড়েছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছে প্রায় ৯৫ হাজার মানুষ। আর নতুন করে মৃত্যু হয়েছে চার হাজার ৫৮৯ জনের। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে এখন পর্যন্ত তিন লাখ ২৪ হাজার ৫৫৪ জন করোনাভাইরাসে মারা গেছে। আক্রান্ত হয়েছে প্রায় ৪৯ লাখ ৮৩ হাজার মানুষ। আর সুস্থ হয়েছে ১৯ লাখ ৫৬ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। সেখানে নতুন করে এক হাজার ৫৫২ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে দেশটিতে এখন পর্যন্ত ৯৩ হাজার ৫৩৩ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ১৫ লাখ ৭০ হাজারের বেশি মানুষ।

যুক্তরাষ্ট্রের পর একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় এক হাজার ১৩০ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত ব্রাজিলে ১৭ হাজার ৯৮৩ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা দুই লাখ ৭১ হাজার ছাড়িয়ে গেছে।

বৈশ্বিক সংক্রমণের দিক দিয়ে যুক্তরাষ্ট্রের পরই রয়েছে রাশিয়া্। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় তিন লাখ। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ১১৫ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত মৃত্যু হয়েছে দুই হাজার ৮৩৭ জনের।

ইউরোপের মধ্যে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাজ্যে। সেখানে নতুন করে ৫৪৫ জনের মৃত্যু হয়েছে। যুক্তরাষ্ট্রের পর একক দেশ হিসেবে সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাজ্যেই। সেখানে এখন পর্যন্ত ৩৫ হাজার ৩৪১ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে প্রায় দুই লাখ ৪৯ হাজার মানুষ।

সর্বমোট মৃত্যুর দিক দিয়ে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের পরই রয়েছে ইতালি। দেশটিতে এখন পর্যন্ত ৩২ হাজার ১৬৯ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ১৬২ জনের মৃত্যু হয়েছে। ইতালিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে দুই লাখ ২৬ হাজারের বেশি মানুষ।

এদিকে ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় করোনায় কারও মৃত্যু হয়নি বলে জানাচ্ছে ওয়ার্ল্ডওমিটার। এখন পর্যন্ত দেশটিতে ২৮ হাজার ২২ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। আর আক্রান্ত হয়েছে প্রায় এক লাখ ৮০ হাজারের বেশি মানুষ।

ইউরোপের আরেক দেশ স্পেনে গত ২৪ ঘণ্টায় ৬৯ জনের মৃত্যু হয়েছে। স্পেনে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৭ হাজার ৭৭৮ জনের। আর আক্রান্ত হয়েছে দুই লাখ ৭৮ হাজারের বেশি মানুষ।

RTVPLUS