• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

করোনাভাইরাস: একদিনে বিশ্বজুড়ে আক্রান্ত ৯৫ হাজার, মৃত্যু ৪৫৮৯

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ মে ২০২০, ০৮:৪৬
worldwide 4589 dies of coronavirus in one day
সংগৃহীত

বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ও মৃতের সংখ্যা ফের বেড়েছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছে প্রায় ৯৫ হাজার মানুষ। আর নতুন করে মৃত্যু হয়েছে চার হাজার ৫৮৯ জনের। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে এখন পর্যন্ত তিন লাখ ২৪ হাজার ৫৫৪ জন করোনাভাইরাসে মারা গেছে। আক্রান্ত হয়েছে প্রায় ৪৯ লাখ ৮৩ হাজার মানুষ। আর সুস্থ হয়েছে ১৯ লাখ ৫৬ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। সেখানে নতুন করে এক হাজার ৫৫২ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে দেশটিতে এখন পর্যন্ত ৯৩ হাজার ৫৩৩ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ১৫ লাখ ৭০ হাজারের বেশি মানুষ।

যুক্তরাষ্ট্রের পর একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় এক হাজার ১৩০ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত ব্রাজিলে ১৭ হাজার ৯৮৩ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা দুই লাখ ৭১ হাজার ছাড়িয়ে গেছে।

বৈশ্বিক সংক্রমণের দিক দিয়ে যুক্তরাষ্ট্রের পরই রয়েছে রাশিয়া্। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় তিন লাখ। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ১১৫ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত মৃত্যু হয়েছে দুই হাজার ৮৩৭ জনের।