• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সারা বিশ্বে করোনায় মৃত্যু ৩ লাখ ২০ হাজার ছাড়িয়েছে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ মে ২০২০, ০৯:১১
Corona deaths have exceeded 3 lakh 20 thousand worldwide
ফাইল ছবি

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা প্রায় ৪৯ লাখ। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত বিশ্বে মারা গেছেন ৩ লাখ ২০ হাজারের বেশি মানুষ।

আজ মঙ্গলবার (১৯ মে) সকালে ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩ লাখ ২০ হাজার ১৩০ জনের এবং আক্রান্ত হয়েছেন ৪৮ লাখ ৯১ হাজার ৪২৯ জন। আর এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ লাখ ০৭ হাজার ৪২৩ জন।

বিশ্বে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যায় সবার চেয়ে এগিয়ে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ৯১ হাজার ৯৮১ জন। আর আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৫০ হাজার ২৯৪ জন। মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই উঠে এসেছে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৪ হাজার ৭৯৬ জন। আর আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪৬ হাজার ৪০৬ জন।

এরপর আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় রয়েছে রাশিয়া। যদিও দেশটি প্রথমদিকে করোনা প্রতিহত করে উদাহরণ সৃষ্টি করেছিল, কিন্তু হঠাৎ করেই করোনা ছড়িয়ে পরে। মঙ্গলবার সকাল পর্যন্ত রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৯০ হাজার ৬৭৮ জন। তবে মৃতের সংখ্যা তুলনামূলকভাবে কম, ২ হাজার ৭২২ জন।

করোনায় মৃত্যুর দিক দিয়ে যুক্তরাজ্যের পরের অবস্থানে আছে ইতালি। এখন পর্যন্ত ইতালিতে মারা গেছেন ৩২ হাজার ০৭ জন। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ২৫ হাজার ৮৮৬ জন। মৃত্যুতে চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে মারা গেছে ২৮ হাজার ২৩৯ জন ও আক্রান্ত ১ লাখ ৭৯ হাজার ৭২৯ জন।

এছাড়া ইউরোপের আরেক দেশ স্পেনে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৭ হাজার ৭০৯ জনের। আর আক্রান্ত হয়েছে ২ লাখ ৭৮ হাজার ১৮৮ জন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেরিট স্কলারশিপ নিয়ে পড়ুন যুক্তরাজ্যে, পাবেন ৫০০০ পাউন্ড
উত্তপ্ত পরিস্থিতিতে ইসরায়েলকে যে পরামর্শ দিল যুক্তরাজ্য
অভিবাসন প্রত্যাশীদের যে দুঃসংবাদ দিল যুক্তরাজ্য
টিকটক ট্রলে দুর্বিষহ যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশি নারীদের জীবন
X
Fresh