• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ক্যাফেতে জায়গা নেই, তাই বাইরে দাঁড়িয়ে থাকতে হলো নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ মে ২০২০, ১০:৪৫
Jacinda Ardern turned away from cafe because it was at coronavirus capacity
সংগৃহীত

করোনাভাইরাস মোকাবিলায় বিশ্বের অন্যতম সফল দেশ হচ্ছে নিউজিল্যান্ড। সেখানে পরিস্থিতির উন্নতি হওয়া উঠে গেছে লকডাউন। তবে সামাজিক দূরত্ব বজায় রাখার মতো কিছু বিষয় এখনও কার্যকর আছে দেশটিতে।

আর তাই সামাজিক দূরত্বের কারণে ক্যাফেতে গিয়ে জায়গা পেলেন না নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আর্ডার্নকে। তাই নিজের পার্টনার কার্ক গেফোর্ডকে নিয়ে ক্যাফের বাইরে অপেক্ষা করতে হয়েছে তাকে।

জাসিন্ডা ও তার পার্টনার ওয়েলিংটনের একটি ক্যাফেতে গিয়েছিলেন। কিন্তু সামাজিক দূরত্ব মেনে বসানোর পর সেটিতে আর জায়গা ছিল না। এ ঘটনার বর্ণনা দিয়ে একজন টুইটার ব্যবহারকারী লিখেছেন, জাসিন্ডা আর্ডার্ন অলিভে ঢোকার চেষ্টা করেন কিন্তু জায়গা না থাকায় ঢুকতে পারেননি।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে টুইটারে পোস্ট করেছেন জাসিন্ডার পার্টনার গেফোর্ড। তিনি বলেন, এটার সম্পূর্ণ দায় আমার, আমি ঠিকঠাক মতো কাজ করিনি এবং অন্য কোথাও বুকও করিনি।

তবে যখন জায়গা ফাঁকা হয়েছে তখন ক্যাফেতে বসার অনুমতি পেয়েছেন জাসিন্ডা ও পার্টনার। এ বিষয়ে গেফোর্ড লিখেছেন, খুব ভালো লেগেছে যে জায়গা ফাঁকা হওয়ার তারা আমাদের বসতে দিয়েছে।

গত বৃহস্পতিবার থেকে লকডাউন শিথিল হতে শুরু করেছে নিউজিল্যান্ডে। করোনা মোকাবিলায় সফলতার জন্য প্রশংসিত হয়েছেন জাসিন্ডা আর্ডার্ন। দেশটিতে করোনায় এক হাজার ৪৯৯ জন আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ২১ জনের।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচসহ টিভিতে আজকের যত খেলা
নিউজিল্যান্ড সিরিজে অনিশ্চিত বাবর আজম
নিউজিল্যান্ড সিরিজের জন্য নতুন কোচ পেলেন বাবর-রিজওয়ানরা
আইপিএলের কারণে ৯ ক্রিকেটার ছাড়াই পাকিস্তান যাচ্ছে নিউজিল্যান্ড
X
Fresh