• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

করোনাভাইরাস: বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় কমেছে মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ মে ২০২০, ০৮:৪১
worldwide death of coronavirus decreases
সংগৃহীত

বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৮২ হাজারের বেশি মানুষ। আর নতুন করে মৃত্যু হয়েছে তিন হাজার ৬১৮ জনের। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে এখন পর্যন্ত তিন লাখ ১৬ হাজার ৫২০ জন করোনাভাইরাসে মারা গেছে। আক্রান্ত হয়েছে প্রায় ৪৮ লাখ মানুষ। আর সুস্থ হয়েছে ১৮ লাখ ৫৬ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। সেখানে নতুন করে ৮৬৫ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে দেশটিতে এখন পর্যন্ত ৯০ হাজার ৯৭৮ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ১৫ লাখ ২৭ হাজারের বেশি মানুষ।

যুক্তরাষ্ট্রের পর একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৪৮৫ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত ব্রাজিলে ১৬ হাজার ১১৮ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা দুই লাখ ৪১ হাজার ছাড়িয়ে গেছে।

বৈশ্বিক সংক্রমণের দিক দিয়ে যুক্তরাষ্ট্রের পরই রয়েছে রাশিয়া্। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দুই লাখ ৮১ হাজার ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৯৪ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত মৃত্যু হয়েছে দুই হাজার ৬৩১ জনের।

ইউরোপের মধ্যে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ফ্রান্সে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৪৮৩ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত দেশটিতে ২৮ হাজার ১০৮ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। আর আক্রান্ত হয়েছে প্রায় এক লাখ ৭৯ হাজারের বেশি মানুষ।

তবে যুক্তরাষ্ট্রের পর একক দেশ হিসেবে সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাজ্যে। সেখানে এখন পর্যন্ত ৩৪ হাজার ৬৩৬ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে দুই লাখ ৪৩ হাজারের বেশি মানুষ। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৭০ জনের।

সর্বমোট মৃত্যুর দিক দিয়ে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের পরই রয়েছে ইতালি। দেশটিতে এখন পর্যন্ত ৩১ হাজার ৯০৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ১৪৫ জনের মৃত্যু হয়েছে। ইতালিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে দুই লাখ ২৫ হাজারের বেশি মানুষ।

ইউরোপের আরেক দেশ স্পেনে গত ২৪ ঘণ্টায় ৮৭ জনের মৃত্যু হয়েছে। স্পেনে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৭ হাজার ৬৫০ জনের। আর আক্রান্ত হয়েছে দুই লাখ ৭৭ হাজারের বেশি মানুষ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh