• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

করোনায় যুক্তরাষ্ট্রে আরও ১৭১৫ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ মে ২০২০, ১৩:৪২
another 1715 die of coronavirus in US
সংগৃহীত

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের তাণ্ডব অব্যাহত হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে এক হাজার ৭১৫ জনের মৃত্যু হয়েছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত ৮৬ হাজার ৯১২ জন করোনায় মারা গেছে। আর আক্রান্ত হয়েছে প্রায় ১৪ লাখ ৫৭ হাজারের বেশি মানুষ।

বিশ্বে করোনায় মৃত্যু ও আক্রান্তের দিক দিয়ে বেশ কয়েকটি দেশের সম্মিলিত সংখ্যার চেয়ে বেশি মৃত্যু ও আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। অর্থাৎ স্পেন, ইতালি, যুক্তরাজ্য, রাশিয়া, জার্মানি ও ব্রাজিলে যতজন আক্রান্ত হয়েছে, যুক্তরাষ্ট্রে একাই তার চেয়ে বেশি আক্রান্ত হয়েছে। বিশ্বে এখন ১০টি দেশে এক লাখ করে মানুষ করোনায় আক্রান্ত হয়েছে।

যুক্তরাষ্ট্রের মধ্যে সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে নিউইয়র্কে। রাজ্যটিতে এখন পর্যন্ত ২৭ হাজার ৪২৬ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে তিন লাখ ৫৩ হাজারের বেশি মানুষ। নিউইয়র্কের পর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে নিউ জার্সিতে। সেখানে এখন পর্যন্ত ৯ হাজার ৯৪৬ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে এক লাখ ৪৪ হাজারের বেশি মানুষ।

উল্লেখ্য, চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বজুড়ে ৪৫ লাখ ২৮ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে তিন লাখ সাড়ে তিন হাজার ৪৪২ জন। তবে সুস্থ হয়ে উঠেছে ১৭ লাখ ছয় হাজারের বেশি মানুষ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্ববাজারে কমলো জ্বালানি তেলের দাম
ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল মার্কিন বিশ্ববিদ্যালয়গুলো, গণগ্রেপ্তার
যুক্তরাষ্ট্র থেকে দেশে আসা গাঁজার চকলেট-কেক জব্দ, গ্রেপ্তার ৩
‘শ্রম আইন নিয়ে টালবাহানা করছে যুক্তরাষ্ট্র’
X
Fresh