• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

করোনাভাইরাস: ইতালিতে একদিনে আক্রান্তের চেয়ে সুস্থ চারগুণ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৪ মে ২০২০, ১২:৪৬
corona recovery rate is four times higher in one day than infected in Italy
সংগৃহীত

চীনের উহান শহর থেকে গত বছরের ডিসেম্বরে ছড়িয়ে পড়ার পর ইউরোপে শুরুর দিকে ইতালিতে সবচেয়ে বেশি প্রাণহানি ঘটায় করোনাভাইরাস। তবে গত কয়েক সপ্তাহ ধরে দেশটিতে ধারাবাহিকভাবে সংক্রমণের হার কমতে শুরু করেছে। কমেছে দৈনিক মৃত্যুর সংখ্যাও।

এমন পরিস্থিতিতে বুধবার ইতালির স্বাস্থ্য কর্তৃপক্ষ অনেক সুখবরই জানিয়েছে। তারা জানিয়েছে, আগের দিনের চেয়ে বুধবার দেশটিতে দুই হাজার ৮০৯ জন কম রোগী শনাক্ত হয়েছে। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় সেখানে ৮৮৮ জন রোগী শনাক্ত হয়েছে। এসময় সুস্থ হয়ে উঠেছে তিন হাজার ৫০২ জন। আর মৃত্যু হয়েছে ১৯৫ জনের।

ইতালির ন্যাশনাল সিভিল প্রোটেকশন এজেন্সি বলছে, এই সুস্থতার হার সংক্রমণ কমার ইঙ্গিত দেয়। তারা বলছে যে, এখন পর্যন্ত দেশটিতে ২ লাখ ২২ হাজার ১০৪ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তাদের মধ্যে এক লাখ ১২ হাজার ৫৪১ জন চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছেন। আর মৃত্যু হয়েছে ৩১ হাজার ১০৬ জনের। ফলে দেশটিতে এখন সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৭৮ হাজার ৪৫৭ জন।

এদিকে ধারাবাহিকভাবে পরিস্থিতির উন্নতি হওয়ায় গত ৪ মে থেকে লকডাউন শিথিল করতে শুরু করেছে ইতালির সরকার। এর ফলে মানুষজন ঘরবাড়ি থেকে বের হওয়া এবং সীমিত পরিসরে আত্মীয়স্বজনদের সঙ্গে দেখা করার অনুমতি পেয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১১ পরিবর্তন নিয়েও জয় ইতালির
করোনায় আরও একজনের মৃত্যু
চমক রেখে দল ঘোষণা ইতালির
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
X
Fresh