• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ঈদের ছুটিতে ২৪ ঘণ্টাই কারফিউ থাকবে সৌদি আরবে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৩ মে ২০২০, ১০:৩৫
Saudi Arabia announces 24-hour curfew for Eid Al-Fitr holiday
আরব নিউজ থেকে নেয়া

করোনাভাইরাসের বিস্তার রোধে পবিত্র ঈদুল ফিতরের পাঁচদিনের ছুটিতে পুরো সৌদি আরব জুড়ে ২৪ ঘণ্টার কারফিউ বলবৎ থাকবে। মঙ্গলবার দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এ কথা জানিয়েছে।

ওই বিবৃতিতে বলা হয়েছে, এর আগ পর্যন্ত মানুষজন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত তাদের স্বাভাবিক অর্থনৈতিক কর্মকাণ্ড অব্যাহত রাখতে পারবে এবং বিধিনিষেধ ছাড়াই চলতে পারবে। তবে মক্কায় যে কারফিউ বলবৎ রয়েছে, সেটি কার্যকর থাকবে।

এর আগে জাযান প্রদেশের বেইশ গভর্নেটে তাৎক্ষণিকভাবে ২৪ ঘণ্টার লকডাউন আরোপ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। সেখানকার বাসিন্দা শুধুমাত্র প্রয়োজনীয় সামগ্রী ও চিকিৎসাজনিত প্রয়োজনের জন্য সকাল ৯টা থেকে বিকেল ৫টার মধ্যে ঘর থেকে বের হতে পারবে।

প্রায় দুই মাসে সৌদি আরবে করোনার সংক্রমণ হওয়ার পর মঙ্গলবার রেকর্ড সংখ্যক মানুষ এই ভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, একদিনে সর্বোচ্চ দুই হাজার ৫২০ করোনা রোগী সুস্থ হয়ে উঠেছে। সবমিলিয়ে দেশটিতে সুস্থ হওয়া করোনা রোগীর সংখ্যা এখন ১৫ হাজার ২৫৭ জন।

সৌদি আরবে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৪২ হাজার ৯২৫ জন। আর মঙ্গলবার নতুন করে নয়জনের মৃত্যু হওয়ায় সবমিলিয়ে প্রাণ হারিয়েছে ২৬৮ জন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রিয়াদে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
ইসরায়েলকে সহায়তা প্রসঙ্গে যা জানাল সৌদি আরব
কোরবানির ঈদের সম্ভাব্য তারিখ
ওমরাহ ভিসার মেয়াদে পরিবর্তন
X
Fresh