• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সাংবাদিকদের সঙ্গে তর্কে জড়িয়ে সংবাদ সম্মেলন ছাড়লেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৩ মে ২০২০, ০৯:৫০
Donald Trump
দ্য ইন্ডিপেন্ডেন্ট থেকে নেয়া

করোনাভাইরাস নিয়ে প্রশ্ন করায় এক সাংবাদিকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়ে জড়িয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। পরে আরও এক সাংবাদিকের সঙ্গে রীতিমত ঝগড়া করেন। শেষ পর্যন্ত হঠাৎ করে সংবাদ সম্মেলনস্থল ছেড়ে যান ট্রাম্প।

শুরুর দিকে করোনাকে পাত্তা দেননি। অথচ এখন এর জের টানতে হচ্ছে মার্কিনিদের। সোমবার রোজ গার্ডেনে সংবাদ সম্মেলনে এ বিষয়ে প্রশ্ন করায় মেজাজ হারান ট্রাম্প

সংবাদ সম্মেলেনে সিবিএস নিউজের হোয়াইট হাউজ প্রতিনিধি ওয়েজিয়া জিয়াং প্রেসিডেন্টের কাছে প্রশ্ন করেন, আপনি অনেকবার বলেছেন বিশ্বের অন্য দেশের চেয়ে টেস্টে যুক্তরাষ্ট্র ভালো করছে। জবাবে ট্রাম্প বলেন, হ্যাঁ।

চীনা বংশোদ্ভূত জিয়াং বলেন, বিষয়টি নিয়ে কেন বৈশ্বিক প্রতিযোগিতা শুরু করেছেন, যেখানে প্রতিদিন হাজার হাজার মার্কিনি প্রাণ হারাচ্ছে? জবাবে ট্রাম্প জিয়াংকে খোঁচা মেরে বলেন, পৃথিবীর সব জায়গায় মানুষ মারা যাচ্ছে। এই প্রশ্নটি সম্ভবত আপনার চীনকে করা উচিত। আমাকে নয়। ঠিক আছে?

ট্রাম্প এরপর যখন অন্য এক সাংবাদিকের প্রশ্ন নিতে চান তখন জিয়াং বলেন, স্যার এটা কেন বিশেষ করে আমাকে বলছেন? ট্রাম্প বলেন, আমি কাউকে উদ্দেশ্য করে এটা বলছি না। যে আমাকে বাজে প্রশ্ন করতে চায়, তাকেই বলছি।

তবে এটা বাজে প্রশ্ন নয়-উল্লেখ করে ট্রাম্পের কথার প্রতিবাদ করেন জিয়াং।

পরে সিএনএনের সাংবাদিক কেইটলান কলিন্সের সঙ্গেও তর্কে জড়ান। এমনকি ট্রাম্প তার প্রশ্ন নিতেও অস্বীকার করেন। তর্ক-বিতর্কের এক পর্যায়ে হঠাৎ করে সংবাদ সম্মেলন শেষ করে বেরিয়ে যান ট্রাম্প।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
X
Fresh