• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাষ্ট্রের পর করোনা সংক্রমণে দ্বিতীয় রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১২ মে ২০২০, ২১:৩১
Russia Coronavirus Cases Highest In The World After U.S
সংগৃহীত

রাশিয়ায় মঙ্গলবার থেকে লকডাউন শিথিল শুরু হওয়ার মধ্যেই দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দুই লাখ ৩২ হাজার ছাড়িয়ে গেছে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী, মঙ্গলবার দেশটিতে নতুন করে ১০ হাজার ৯০০ জন করোনায় আক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত মৃত্যু হয়েছে দুই হাজার ১১৬ জনের। খবর নিউজউইকের।

এর ফলে যুক্তরাষ্ট্রের পর এখন করোনায় সংক্রমিতের সংখ্যার দিক দিয়ে রাশিয়া দ্বিতীয় অবস্থানে চলে এলো। এর আগে দেশটিতে গত কয়েকদিন ধরেই ধারাবাহিকভাবে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছিল।

রাশিয়া সরকারের তথ্যমতে, গত ১০ দিন ধরে দেশটিতে প্রতিদিন ১০ হাজারের বেশি করে মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। সোমবার দেশটিতে রেকর্ড ১১ হাজার ৬৫৬ জন করোনায় আক্রান্ত হন। দেশটিতে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর এটাই ছিল একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড।

দেশটিতে আক্রান্ত ও মৃত্যুর অর্ধেকের বেশিই রাজধানী মস্কোর। শহরটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে এক লাখ ২১ হাজারের বেশি মানুষ। আর মৃত্যু হয়েছে এক হাজার ১৭৯ জন।

তবে আক্রান্তের তুলনায় দেশটিতে মৃত্যুর হার তুলনামূলকভাবে কম। রাশিয়ার সরকারি কর্মকর্তারা বলছেন, অনেক বেশি পরিমাণ টেস্ট করার কারণে এমনটা হয়েছে। রাশিয়ার একটি সরকারি সংস্থা রসপোত্রেবনাদজর জানিয়েছে, দেশটিতে এখন পর্যন্ত ৫৬ লাখ মানুষকে পরীক্ষা করা হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইউক্রেনে রাশিয়ার হামলায় নিহত ১৭, শিশুসহ আহত ৬০
ইরানের প্রতিরক্ষা ব্যবস্থায় রাশিয়ার অস্ত্র
মুখ খুলল রাশিয়া
দ্বিতীয় পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণে সম্মত বাংলাদেশ-রাশিয়া
X
Fresh