• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

করোনায় যুক্তরাষ্ট্রেই ৮২ হাজার মানুষের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১২ মে ২০২০, ১৬:৫৩
82 thousands die of coronavirus in US
সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কেবল যুক্তরাষ্ট্রেই প্রায় ৮২ হাজার মানুষের মৃত্যু হয়েছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত ৮১ হাজার ৭৯৫ জন করোনায় মারা গেছে। আর আক্রান্ত হয়েছে প্রায় ১৩ লাখ ৮৬ হাজার মানুষ।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস মহামারির বিস্তার রোধে বলবৎ থাকা লকডাউন এখন ধীরে ধীরে প্রত্যাহার করা হচ্ছে। গত কয়েক সপ্তাহে দেশটিতে তুলনামূলকভাবে কম মৃত্যু ও আক্রান্ত হয়েছে। এই ভাইরাসের বিস্তার রোধে গত ১৩ মার্চ থেকে লকডাউন চলছে যুক্তরাষ্ট্রে, ফলে থমকে গেছে অর্থনীতি।

বিশ্বে সর্বাধিক করোনায় আক্রান্ত হওয়া ছয়টি দেশের সম্মিলিত সংখ্যার বেশি আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রেই। অর্থাৎ স্পেন, ইতালি, যুক্তরাজ্য, রাশিয়া, জার্মানি ও ব্রাজিলে যতজন আক্রান্ত হয়েছে, যুক্তরাষ্ট্রে একাই তার চেয়ে বেশি আক্রান্ত হয়েছে। বিশ্বে এখন ১০টি দেশে এক লাখ করে মানুষ করোনায় আক্রান্ত হয়েছে।

যুক্তরাষ্ট্রের মধ্যে সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে নিউইয়র্কে। রাজ্যটির স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, সোমবার দুপুর পর্যন্ত সেখানে তিন হাজার ৩৭ হাজারের বেশি করোনা রোগী হয়েছে। এই সংখ্যাটা করোনায় আক্রান্ত যেকোনো দেশের সংক্রমিত সংখ্যার চেয়ে দ্বিগুণ। শুধু নিউইয়র্ক শহরেই আক্রান্ত হয়েছে এক লাখ ৮৫ হাজার ৩৫৭ জন। আর পুরো রাজ্যে মৃত্যু হয়েছে ২১ হাজার ৬৪০ জনের। তবে নিউইয়র্ক শহরেই মৃত্যু হয়েছে ১৬ হাজার ৪৭৬ জনের।

উল্লেখ্য, চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বজুড়ে ৪২ লাখ ৭২ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে দুই লাখ সাড়ে ৮৭ হাজারের বেশি মানুষের। তবে সুস্থ হয়ে উঠেছে ১৫ লাখ ৩৬ হাজারের বেশি মানুষ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিকটক নিষিদ্ধে বিল পাস যুক্তরাষ্ট্রের
বিশ্ববাজারে কমলো জ্বালানি তেলের দাম
ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল মার্কিন বিশ্ববিদ্যালয়গুলো, গণগ্রেপ্তার
যুক্তরাষ্ট্র থেকে দেশে আসা গাঁজার চকলেট-কেক জব্দ, গ্রেপ্তার ৩
X
Fresh