• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

করোনায় আক্রান্ত আফগানিস্তানের স্বাস্থ্যমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক

  ০৯ মে ২০২০, ১১:৪২
করোনাভাইরাস, আক্রান্ত, আফগান স্বাস্থ্যমন্ত্রী, ফিরোজউদ্দিন ফিরোজ
ফিরোজউদ্দিন ফিরোজ। ফাইল ছবি।

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আফগানিস্তানের স্বাস্থ্যমন্ত্রী ফিরোজউদ্দিন ফিরোজ।

শুক্রবার (৮ মে) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃপক্ষ এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

আফগান স্বাস্থ্য মন্ত্রণালয় করোনা ব্রিফিংয়ে জানায়, স্বাস্থ্যমন্ত্রী ফিরোজউদ্দিন ফিরোজের দেহে করোনার উপসর্গ দেখা দেওয়ার পর তার করোনা পরীক্ষা করানো হয় পরীক্ষায় তিনি পজিটিভ হিসেবে শনাক্ত হওয়ার পর চিকিৎসকদের পরামর্শে আইসোলেশনে রয়েছেন।

মন্ত্রীর বেশ কয়েকদিন আগে করোনার লক্ষণ দেখা যায় এবং পরীক্ষার আগেই তিনি কোয়ারেন্টিনে ছিলেন বলে তার মুখপাত্র জানিয়েছেন।

জানা যায়, দেশটিতে নতুন করে ২১৫ জন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে স্বাস্থ্যমন্ত্রী ফিরোজ রয়েছেন। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ হাজার ৭৭৮ জন। এছাড়াও করোনায় আক্রান্তদের মধ্যে ১০৯ জন মারা গেছেন।

মার্কিন যুক্তরাষ্ট্রের মাইগ্রেশন এজেন্সির খবর অনুযায়ী, মারাত্মকভাবে করোনায় আক্রান্ত প্রতিবেশী দেশ ইরান থেকে বছরের শুরু দিকে ২ লাখ ৭০ হাজারের বেশি মানুষ প্রত্যাবর্তন করেছে। ফিরে আসা আফগানরা অপ্রত্যাশিতভাবে সারাদেশের শহর ও গ্রামগুলোতে বিনা নজরদারিতে ফিরে যান, তাদের মাধ্যমে মূলত মহামারী করোনা ছড়িয়েছে।

চার দশক যুদ্ধ ও সঙ্কটের পরে আফগানিস্তান চিকিৎসার অভাবে ভুগছে। করোনাভাইরাস সংকটের মধ্যেও অনেক জায়গায় কর্মী ও সরঞ্জামের ঘাটতি রয়েছে।

সূত্র- এএপি

জিএ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ক্যানসারে আক্রান্ত কেট মিডলটন
করোনায় আরও একজনের মৃত্যু
ক্যানসারে আক্রান্ত ‘এক্স-মেন’ অভিনেত্রী অলিভিয়া
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
X
Fresh