• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত ৩৬ লাখ ও মৃত্যু আড়াই লাখ ছাড়িয়েছে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ মে ২০২০, ০৯:০৯
বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত ৩৬ লাখ ও মৃত্যু আড়াই লাখ ছাড়িয়েছে
ফাইল ছবি

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩৬ লাখের বেশি মানুষ। আর এই মহামারিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৫২ হাজারের বেশি মানুষের।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার সকাল নয়টা পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ লাখ ৫২ হাজার ৩৯৬ জনের। আর আক্রান্ত হয়েছেন ৩৬ লাখ ৪৫ হাজার ৫৩৯ জন। আর এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ লাখ ৯৫ হাজার ৭০ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬৯ হাজার ৯২১ জনের। আর আক্রান্ত হয়েছে ১২ লাখ ১২ হাজার ৮৩৫ জন।

আক্রান্ত ও মৃতের দিক থেকে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ইউরোপের দেশগুলো। সেখানে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে ইতালিতে। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ২ লাখ ১১ হাজার ৯৩৮ জন। আর মারা গেছে ২৯ হাজার ৭৯ জন। এর পরের অবস্থানে আছে যুক্তরাজ্য। সেখানে এই ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ লাখ ৯০ হাজার ৫৮৪ জন। আর মৃত্যু হয়েছে ২৮ হাজার ৭৩৪ জন। স্পেনে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৫ হাজার ৪২৮ জন ও আক্রান্ত ২ লাখ ৪৮ হাজার ৩০১ জন। এছাড়া ফ্রান্স জার্মামি রাশিয়াতেও মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। ফ্রান্সে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৫ হাজার ২০১ জনের। আর আক্রান্ত হয়েছে ১ লাখ ৬৯ হাজার ৪৬২ জন। রাশিয়ায় আক্রান্ত ১ লাখ ৩৪ হাজার ৬৯৭ জন। মারা গেছে এক হাজার ২৮০জন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা দিলো যুক্তরাষ্ট্র
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
ইরানের হামলার জবাব কীভাবে দেবে ইসরায়েল, জানাল যুক্তরাষ্ট্র
X
Fresh