logo
  • ঢাকা বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২১ জন, আক্রান্ত ১ হাজার ১৬৬ জন ও সুস্থ হয়েছেন ২৪৫ জন: স্বাস্থ্য অধিদপ্তর

চারমাস পরও করোনামুক্ত যেসব দেশ ও অঞ্চল

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০১ মে ২০২০, ১৪:৫৫
even after 4 months some countries and regions dont have corona patient
সংগৃহীত
গত বছরের শেষদিকে চীনের উহান শহরে আঘাত হানে করোনাভাইরাস। শুরুর দিকে এটি কেবল চীনের মধ্যেই সীমাবদ্ধ ছিল। কিন্তু কয়েক সপ্তাহের মধ্যে বিশ্বজুড়ে মহামারি আকার ধারণ করে প্রাণঘাতী এই ভাইরাস। খবর আল জাজিরার।

আক্রান্ত ব্যক্তি হাঁচি-কাশির মাধ্যমে খুব সহজেই ছড়াতে পারে করোনাভাইরাস। তাই খুব দ্রুত হারে বিশ্বের বহু দেশের বহু মানুষ আক্রান্ত হয়েছে। যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য মতে, অন্তত ১৮৫টি দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে।

করোনাভাইরাসের এখন পর্যন্ত কোনও প্রতিষেধক নেই। তাই প্রতিরোধমূলক ব্যবস্থায় আপাতত সর্বোত্তম ব্যবস্থা। এমন পরিস্থিতিতে বিশ্বের বিজ্ঞানী, স্বাস্থ্য কর্মকর্তা এবং বিভিন্ন দেশের সরকার তাদের নাগরিকদের সামাজিক দূরত্ব বজায় রাখা পরামর্শ দিচ্ছে। প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হতেও নিষেধ করেছে।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের হিসাব অনুযায়ী, বিশ্বজুড়ে এখন পর্যন্ত ৩২ লাখের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আর বিশ্বব্যাপী মৃত্যুর সংখ্যা দুই লাখ ২৯ হাজার ছাড়িয়ে গেছে। তবে সুস্থ হয়ে উঠেছে ১০ লাখের বেশি মানুষ।

এমন ভয়াবহ পরিস্থিতির মধ্যেও কিছু দেশ ও অঞ্চল এখনও করোনাভাইরাসের হানা থেকে বেঁচে গেছে। এগুলো হলো- কিরিবাতি, লেসোথো, মার্শাল আইল্যান্ডস, মাইক্রোনেশিয়া, নাউরু, উত্তর কোরিয়া, পালাউ, সামোয়া, সলোমন আইল্যান্ডস, টোঙ্গা, তুর্কেমেনিস্তান, টুভ্যালু ও ভানুয়াতু।

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৬৭৫১ ৭৫৭৯ ৫২২
বিশ্ব ৫৬৪১২০৫ ২৪০৭০২৩ ৩৪৯৭০৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়