• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

নিরুদ্দেশ কিম, উত্তর কোরিয়ায় দুর্ভিক্ষের আশঙ্কা যুক্তরাষ্ট্রের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ মে ২০২০, ১২:৪১
কিম জং উন ও মাইক পম্পেও
সংগৃহীত

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও বুধবার বলেছেন, উত্তর কোরিয়ার নেতা কিম জং উনকে আমরা দেখিনি এবং তার স্বাস্থ্য সংক্রান্ত রিপোর্ট আমরা খতিয়ে দেখছি। তবে কিমের নিরুদ্দেশ হওয়ার কারণে করোনাভাইরাস মহামারির মধ্যে সত্যিকারের দুর্ভিক্ষের ঝুঁকিতে রয়েছে উত্তর কোরিয়া। খবর এনডিটিভির।

গত ১১ এপ্রিল উত্তর কোরিয়ার ক্ষমতাসীন দলের একটি বৈঠকে সভাপতিত্ব করেন কিম জং উন। কিন্তু এরপর থেকে তিনি কোথায় আছেন তা নিয়ে উত্তর কোরিয়ার মিডিয়ায়ও কোনও খবর প্রকাশিত হয়নি। এমন পরিস্থিতিতে কিমের স্বাস্থ্য নিয়ে জল্পনা-কল্পনা দানা বাঁধে এবং পারমাণবিক শক্তিধর দেশটির অস্থিতিশীলতা বৃদ্ধি আশঙ্কা তৈরি হয়।

কিমের স্বাস্থ্য নিয়ে পরস্পরবিরোধী রিপোর্টের প্রেক্ষিতে ফক্স নিউজের এক প্রশ্নের জবাবে পম্পেও বলেন, আমরা তাকে দেখিনি। এ ব্যাপারে কিছু বলার মতো কোনও তথ্য আমাদের কাছে নেই, আমরা গভীরভাবে বিষয়গুলো পর্যবেক্ষণ করছি।

মার্কিন পররাষ্ট্র আরও বলেন, যুক্তরাষ্ট্র আরও ব্যাপকভাবে উত্তর কোরিয়ার পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। কারণ চীনের সীমান্তবর্তী হওয়ার কারণে করোনাভাইরাসের ঝুঁকিতে রয়েছে দেশটি।

তিনি বলেন, উত্তর কোরিয়ার ভেতর সত্যিকারের একটি দুর্ভিক্ষের ঝুঁকি রয়েছে, সেখানে খাদ্য সঙ্কট দেখা দিতে পারে। আমরা এসব বিষয়ে গভীরভাবে নজর রাখছি, কারণ এটা আমাদের মিশনকে প্রভাবিত করতে পারে, যেটির চূড়ান্ত উদ্দেশ্য হচ্ছে উত্তর কোরিয়াকে পরমাণু নিরস্ত্রীকরণ করা।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাজায় দুর্ভিক্ষ, রমজানেও ইসরায়েলি তাণ্ডব
করোনায় আরও একজনের মৃত্যু
গাজার দুর্ভিক্ষের জন্য ইসরায়েল দায়ী : ইইউ
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
X
Fresh