• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

খুব শিগগিরই খুলে দেয়া হবে পবিত্র দুই মসজিদ: আল-সুদাইস

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ এপ্রিল ২০২০, ১২:৫৪
Holy Mosques to open for the faithful soon says Al-Sudais
সৌদি গেজেট থেকে নেয়া

খুব শিগগিরই মুসল্লিদের জন্য খুলে দেয়া হবে পবিত্র দুই মসজিদ। মঙ্গলবার এমন সুখবর দিয়েছেন পবিত্র দুই মসজিদ বিষয়ক জেনারেল প্রেসিডেন্সির প্রধান শেখ আবদুল রহমান আল-সুদাইস। তিনি বলেন, এমন দিন খুব শিগগিরই আসবে যখন পবিত্র দুই মসজিদে ইবাদতকারীরা ফিরতে পারবেন। খবর সৌদি গেজেটের।

এক ভিডিও বার্তায় শেখ আল-সুদাইস বলেন, এমন দিন আসবে যখন মুসলিম উম্মাহর কষ্ট দূর হয়ে যাবে এবং আমরা তাওয়াফের (পবিত্র কাবা ঘর প্রদিক্ষণ) জন্য পবিত্র দুই মসজিদ ও সাই (সাফা ও মারওয়া পাহাড়ে বিশেষ পদ্ধতি দৌড়ানো) এবং আল-রওজা শরিফে ইবাদত করতে এবং রাসুলকে (সা.) সালাম দিতে পারবো।

করোনাভাইরাসের বিস্তার রোধে সতর্কতামূলক যে পদক্ষেপ নেয়া হয়েছে তা থেকে মুক্ত হওয়ার তাড়াহুড়া না করার পরামর্শও দিয়েছেন শেখ আল-সুদাইস। তিনি বলেন, ইনশাআল্লাহ সবকিছু ঠিক হয়ে যাবে; কারণ রাষ্ট্র একটি সুন্দর ও সুস্থ পরিবেশ তৈরির জন্য কাজ করে যাচ্ছে।

এদিকে নিজেদের অফিসিয়াল টু্ইটার অ্যাকাউন্টে পোস্ট করা এক বিবৃতিতে সৌদির হজ ও ওমরাহ মন্ত্রণালয় পবিত্র দুই মসজিদ খুলে দেয়ার ব্যাপারে মুসলিম উম্মাহকে নিশ্চিত করেছে।

উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে থমকে গেছে বিশ্ব। বন্ধ হয়ে গেছে স্বাভাবিক কার্যক্রম। সৌদির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে এখন পর্যন্ত ২১ হাজার ৪০২জন করোনায় আক্রান্ত হয়েছে। আর মারা গেছে ১৫৭ জন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সৌদিতে ভারী বৃষ্টিপাতে ডুবে গেছে রাস্তাঘাট
রিয়াদে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
ইসরায়েলকে সহায়তা প্রসঙ্গে যা জানাল সৌদি আরব
কোরবানির ঈদের সম্ভাব্য তারিখ
X
Fresh