• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

করোনাভাইরাস: বাংলাদেশে চাল কেলেঙ্কারি নিয়ে ওয়াশিংটন পোস্টে খবর প্রকাশ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৯ এপ্রিল ২০২০, ১৪:৪৯
Washington post writes abouts Bangladesh's rice scandal during coronavirus
স্ক্রিনশট থেকে নেয়া

বিশ্বজুড়ে করোনাভাইরাস মহামারির মধ্যে বেশ কয়েকটি দেশে ত্রাণ নিয়ে দুর্নীতির ঘটনা ঘটেছে। এমন কিছু দুর্নীতির ঘটনা নিয়ে খবর প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের শক্তিশালী গণমাধ্যম ওয়াশিংটন পোস্ট। তাদের প্রতিবেদনে রোমানিয়া, আর্জেন্টিনা, কলম্বিয়া ও বাংলাদেশে দুর্নীতির বিষয়গুলো উঠে এসেছে। ওয়াশিংটন পোস্টের খবরে বাংলাদেশের চাল কেলেঙ্কারির বিষয়টি উঠে আসে।

ওই প্রতিবেদনে বলা হয়, লকডাউনের কারণে ঘরে আটকা পড়া মানুষজনের জন্য খাদ্য সহায়তা কর্মসূচি শুরু করে বাংলাদেশ সরকার। সবচেয়ে ঝুঁকিতে থাকা মানুষজনের জন্য ওই খাদ্য সহায়তা কর্মসূচি হাতে নেয়া হলেও ছয় লাখ পাউন্ড (২ লাখ ৭২ হাজার ১৫৫ কেজি) চালের হিসাব পাওয়া যাচ্ছে না।

প্রায় ৫০ জন আমলা ও স্থানীয় কর্মকর্তা বিরুদ্ধে ত্রাণের চাল বেশি দামে পুনরায় বিক্রির অভিযোগ পাওয়া গেছে। তাই আমলাদের বাইপাস করে ত্রাণ পরিকল্পনা ঠেলে সাজিয়েছে।

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান ওয়াশিংটন পোস্টকে বলেন, এমন জাতীয় দুর্যোগ সহমর্মিতা, সংহতির মতো মানুষের সেরা গুণগুলো বের করে আনে, যার প্রমাণ আমরা নানা ক্ষেত্রে দেখি। কিন্তু সবচেয়ে অনুতাপ ও লজ্জার বিষয় এসময় মানুষের সবচেয়ে খারাপ দিকটাও বেরিয়ে পড়ে।

উল্লেখ্য, প্রানঘাতী করোনাভাইরাসে বাংলাদেশে এখন পর্যন্ত সাত হাজার ১০৩ জন আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ১৬৩ জনের। তবে সুস্থ হয়েছে ১৫০ জন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে বাংলাদেশি যুবক নিহত
সাকিবের কাঁধে ভর করে ঘুরে দাঁড়াতে চায় বাংলাদেশ
আঙুরে বাংলাদেশের বর্ধিত শুল্ক তুলে নিতে আবেদন ভারতীয় চাষিদের
এপেক্স ইন্টারন্যাশনাল জার্নালিস্ট কাউন্সিলের বাংলাদেশ চ্যাপ্টারের কমিটি গঠন
X
Fresh