• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

নিজে নিজেই করোনা পরীক্ষা, রোগ নিরাময় সম্ভব, দাবি রামদেবের

আন্তর্জাতিক ডেস্ক

  ২৫ এপ্রিল ২০২০, ২১:০৯
নিজে নিজেই করোনা পরীক্ষা, রোগ নিরাময় সম্ভব, দাবি রামদেবের
রামদেব

লকডাউনের মধ্যেও ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। এমন পরিস্থিতিতে টেস্ট কিট সরবরাহ করতে যখন হিমশিম খাচ্ছে সরকার, ঠিক সেই সময় নিজে নিজে করোনা পরীক্ষার উপায় জানালেন যোগগুরু বাবা রামদেব। খবর ভারতীয় গণমাধ্যমে আনন্দবাজার পত্রিকার।

তার দাবি, আর হাসপাতাল-ডাক্তারখানায় ছোটাছুটি করতে হবে না কাউকে। বরং সহজ উপায়ে বাড়িতে বসেই এবার করোনা হয়েছে কি-না জানতে পারবেন সাধারণ মানুষ।

রামদেব দাবি করেন, এক মিনিট পর্যন্ত শ্বাস বন্ধ করে রাখতে পারলেই বুঝতে হবে শরীরে করোনাভাইরাস নেই।

এ ব্যাপারে রামদেব বলেন, ‘উপসর্গ থাকুক বা না থাকুক, করোনাভাইরাস রয়েছে কি-না, তা বাড়িতেই পরীক্ষা করা সম্ভব। বয়স্ক মানুষ যাদের হৃদরোগের সমস্যা রয়েছে, ডায়াবিটিস এবং উচ্চরক্তচাপে ভুগছেন, তারা ৩০ সেকেন্ড শ্বাস বন্ধ করে থাকুন। কমবয়সিরা ১ মিনিট পর্যন্ত। এতে সফল হলেই বুঝবেন আপনার শরীরে কোভিড-19 নেই।’

এর পাশাপাশি সরিষার তেল নাকে দিয়ে টানলে শ্বাসযন্ত্র থেকে সমস্ত ভাইরাস পেটে চলে যায় এবং পেটে জমা অ্যাসিডই তাদের মেরে ফেলে বলেও দাবি করেন রামদেব। করোনা নিরাময়ে বিশেষ প্রাণায়াম রয়েছে বলেও দাবি করেন রামদেব।

তিনি ক্যামেরার সামনে নিজে তা করেও দেখান। রামদেব বলেন, গলা চেপে শ্বাস টেনে কিছুক্ষণ তা ধরে থাকতে হবে। তার পর এক আঙুল দিয়ে নাকের একদিক চেপে, অন্য দিক থেকে ধীরে ধীরে শ্বাস ছাড়তে হবে।

এম

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
পাকিস্তানে নয়, ‘হাইব্রিড’ মডেলেই চ্যাম্পিয়নস ট্রফি খেলতে চায় ভারত
সমুদ্রের বেআইনি কার্যকলাপ রুখতে যৌথ উদ্যোগ ভারত ও ওমানের
বাতাসেই ভেঙে পড়ল সেতু
X
Fresh