• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

করোনাভাইরাস: প্রতিবেশীরা চাইলে সেনা মেডিকেল টিম পাঠাবে ভারত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ এপ্রিল ২০২০, ১৭:১৪
Indian Army medical teams to be deployed neighbouring countries as their request
ইন্ডিয়া টুডে থেকে নেয়া

ভারতের পররাষ্ট্র ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সূত্রগুলোর বরাত দিয়ে দ্য হিন্দু জানিয়েছে, করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশে, শ্রীলঙ্কা ও আফগানিস্তানের সেনা মেডিকেল টিম পাঠানোর আপাতত কোনও ইচ্ছা নেই দিল্লির। শুক্রবার ওই সূত্রগুলো জানিয়েছে, তারা ‘যদি অনুরোধ’ করে তবে ভারতীয় সেনাবাহিনীর র্যাপিড রেসপন্স মেডিকেল টিম পাঠাবে দিল্লি।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব বলেছেন, মালদ্বীপ ও কুয়েতের অনুরোধে করোনা মোকাবিলায় আমরা ডাক্তার, নার্স ও প্যারামেডিকের সমন্বয়ে সেখানে র্যাপিড রেসপন্স মেডিকেল টিম মোতায়েন করেছি। যদি অন্যান্য প্রতিবেশী রাষ্ট্রও অনুরোধ করে, তবে আমরা তাদের সেখানে এই টিম পাঠাতে প্রস্তুত আছি। সেনা-মেডিকেল মোতায়েন নিয়ে যে খবর বেরিয়েছে সেটিকে ‘বিভ্রান্তিকর’ উল্লেখ করেছেন তিনি।

এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্রগুলো জানিয়েছে, প্রয়োজন বিবেচনায় সেনাবাহিনীর মেডিকেল টিমকে প্রস্তুত রাখা হয়েছে। তবে ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা এ বিষয়ে কোনও মন্তব্য করেনি।

অন্যদিকে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী একে আবুল মোমেন বুধবার বলেছেন, করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশে ভারতীয় সেনা চিকিৎসক দলের সহযোগিতার প্রয়োজন নেই। বরং আমরাই বিভিন্ন দেশে আমাদের চিকিৎসক দল পাঠাচ্ছি।

তিনি আরও জানান, বাংলাদেশ সেনাবাহিনী এরই মধ্যে কুয়েতে একটি মেডিকেল টিম পাঠিয়েছে। আমরা মালদ্বীপ, ভুটান, চীনকেও সহায়তা করছি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
বিএনপির ভারত বর্জন কর্মসূচির কারণ জানালেন নাছিম
ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার
X
Fresh