• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ভারতের বিরুদ্ধে সাইবার যুদ্ধ চালাচ্ছে পাকিস্তান: হিন্দুস্তান টাইমস

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ এপ্রিল ২০২০, ১৫:১৪
Pakistan waged cyber attack agianst India
প্রতীকী ছবি

করোনাভাইরাসে কাঁপছে বিশ্ব। কিন্তু এরই মধ্যে সাইবার যুদ্ধে জড়িয়ে পড়েছে ভারত ও পাকিস্তানের গোয়েন্দারা। হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, ভারতীয় গোয়েন্দা সংস্থা র এবং পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই গোপনে সাইবার যুদ্ধ চালাচ্ছে এবং সোশ্যাল মিডিয়ায় কুৎসা রটাচ্ছে। পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে কূটনীতিক পর্যায়েও নোংরা খেলা শুরু হয়েছে।

খবরে বলা হয়েছে, ভারত ও দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অবমাননাকর ছবি ছড়িয়ে দিল্লি ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের মধ্যে সম্পর্ক খারাপ করতে সাইযুদ্ধ শুরু করেছে পাকিস্তান। গত বছর জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করে ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বাতিল করার পর একই কায়দায় প্রচারণা চালায় পাকিস্তানি গোয়েন্দা সংস্থাগুলো।

বুধবার ভারত সরকারের কাছে যে মূল্যায়ন প্রতিবেদন পেশ করা হয়েছে, তাতে বলা হচ্ছে- সোশ্যাল মিডিয়ায় ‘ভারতের বিরুদ্ধে ইসলামভীতির মিথ্যা প্রোপাগান্ডা ছড়িয়ে’ বিশেষ করে গালফ দেশগুলোতে ভারতবিরোধী মনোভাব তৈরির চেষ্টা চলছে।

সোশ্যাল মিডিয়ায় বিক্ষিপ্তভাবে ভারত ও মোদিকে টার্গেট করে ছড়িয়ে পড়া এসব বার্তার সঙ্গে পাকিস্তানি গোয়ান্দা সংস্থার সমন্বিত প্রচেষ্টার ‘নকশা’ খুঁজে ভারতের গোয়েন্দা সংস্থাগুলো।

তবে হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, এবারই প্রথম নয় এর আগেও ভারতের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় নোংরা প্রচারণা চালিয়েছে পাকিস্তানি গোয়েন্দা সংস্থাগুলো। ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বাতিলের পর একই ধরনের কাজ তারা।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আঙুরে বাংলাদেশের বর্ধিত শুল্ক তুলে নিতে আবেদন ভারতীয় চাষিদের
নিয়ন্ত্রণ হারিয়ে ৩০০ ফুট খাদে বাস, নিহত ১০  
ভারতের নির্বাচনকেন্দ্রিক পরিস্থিতি নিয়ে যে মন্তব্য করল জাতিসংঘ
ভারতীয় পণ্য বয়কট নিয়ে কথা বললেন আব্দুল মোমেন
X
Fresh