• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২০ লাখ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ এপ্রিল ২০২০, ২২:৩৩
বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২০ লাখ
ফাইল ছবি

বিশ্বজুড়ে এই করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ২০ লাখ ছাড়িয়েছে। যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সবশেষ হিসেব অনুযায়ী করোনায় আক্রান্ত মোট রোগীর সংখ্যা ২০ লাখ ৯৮৪ জন।

এছাড়াও এই ভাইরাসে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১ লাখ হাজার ২৮ হাজার ৭১ জনের। আর এরইমধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ লাখ ১ হাজার ২০৬ জন।

বিশ্বের প্রায় প্রতিটি দেশেই ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। আক্রান্তের দিক থেকে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। আর ইউরোপের দেশ ইতালি ও স্পেনেও আক্রান্ত উদ্বেগজনক। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৬ লাখ ৯ হাজার ৬৯৬ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। আর মারা গেছে ২৪ হাজার ৪২৯ জন। তবে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৩ হাজার ৪৮২ জন মানুষ।

আক্রান্তের দিক থেকে যুক্তরাষ্ট্রের পর আছে স্পেন। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৭৭ হাজার ৬৩৩। মারা গেছে ১৮ হাজার ৫৭৯ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ৭০ হাজার ৮৫৩ জন। এর পরই রয়েছে ইতালি। ১ লাখ ৬২ হাজার ৪৮৮ জন করোনা রোগী নিয়ে তৃতীয় স্থানে আছে দেশটি। ইতালিতে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছে ২১ হাজার ৬৭ জন। সুস্থ হয়েছেন ৩৭ হাজার ১৩০ জন।

ইউরোপের আরেক দেশ জার্মানিতে করোনা রোগীর সংখ্যা ১ লাখ ৩২ হাজার ৩২১। মারা গেছে ৩ হাজার ৫০২ জন। যুক্তরাজ্যে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৯৪ হাজার ৮৫২ জন। মারা গেছে ১২ হাজার ১০৭ জন। মোট সুস্থের সংখ্যা মাত্র ৩শ ৪৪ জন।

এছাড়া, করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮৩ হাজার ৩৫৫ জন। সুস্থ হয়েছে ৭৮ হাজার ৩০৭ জন ও দেশটিতে মৃতের সংখ্যা ৩ হাজার ৩৪২ জন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভয় পাচ্ছেন জোফরা আর্চার!
যুক্তরাষ্ট্র থেকে আরও ১৩০ কোটি ডলারের অস্ত্র কিনছে ইসরায়েল
জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা দিলো যুক্তরাষ্ট্র
X
Fresh