• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

করোনাভাইরাসে ইতালিতে ১০০ জন ডাক্তারের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১০ এপ্রিল ২০২০, ১৫:৩৮
Italy loses 100th doctor to coronavirus pandemic
সাউথ চায়না মর্নিং পোস্ট থেকে নেয়া

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ইতালিতে এখন পর্যন্ত ১০০ জন ডাক্তারের মৃত্যু হয়েছে। এমনিতেই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বের যেকোনো দেশের চেয়ে বেশি মৃত্যু হয়েছে ইতালিতে। কিন্তু বৃহস্পতিবার পর্যন্ত দেশটিতে ১০০ জন ডাক্তার করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়ার খবর নিশ্চিত করেছে ইতালির ডাক্তারদের সংগঠন এফনোমসিও। খবর সাউথ চায়না মর্নিং পোস্টের।

এফনোমসিও জানিয়েছে, সবশেষ মারা যাওয়া ওই ডাক্তারের বয়স ৬২ বছর। তিনি ভেনিস প্রদেশের মিরা শহরের একজন পারিবারিক ডাক্তার ছিলেন।

বিশ্বজুড়ে করোনাভাইরাসে যে তাণ্ডব চলছে, তার ভয়াবহ পরিস্থিতি ইতালিতে বিরাজ করছে। সেখানে হাসপাতালে এবং হাসপাতালের বাইরে ডাক্তার গ্লাভস ও মাস্কের প্রয়োজনীয় সরঞ্জাম ছাড়াই চিকিৎসা করতে বাধ্য হচ্ছে।

এফনোমসিও’র প্রেসিডেন্ট ফিলিপ্পো আনেল্লি এক বিবৃতিতে জানিয়েছেন, প্রত্যেক ভুক্তভোগীই ইতালির প্রত্যেক ডাক্তারের শরীরে ও মনে গভীর ক্ষত রেখে গেছে। প্রাতিষ্ঠানিক স্বল্পতা এবং ভুল বোঝা খুব কঠিন; কিন্তু এই হৃদয় বিদারক সংখ্যা আরও কঠিন।

ইতালিতে করোনাভাইরাসের তাণ্ডব শুরু হওয়ার পর অবসরপ্রাপ্ত ডাক্তারও কাজে যোগ দেন। মারা যাওয়া ডাক্তারদের তালিকায় তারাও রয়েছেন। এর আগে শনিবার ডাক্তারদের একটি ট্রেড ইউনিয়ন জানায় দেশটিতে এখন পর্যন্ত ১২০ জন মেডিকেল কর্মী করোনায় মারা গেছে। তাদের মধ্যে ৮০ জন ডাক্তার ও ৪০ জন নার্স।

এদিকে বুধবার পর্যন্ত ইতালিতে যে প্রায় এক লাখ ৪০ হাজার লোক করোনায় আক্রান্ত হয়েছে, তার মধ্যে ১০ ভাগই মেডিকেল কর্মী। ওইদিন পর্যন্ত ইতালিতে ১৩ হাজার ৫২২ জন মেডিকেল কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১১ পরিবর্তন নিয়েও জয় ইতালির
করোনায় আরও একজনের মৃত্যু
চমক রেখে দল ঘোষণা ইতালির
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
X
Fresh