• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

করোনা নিয়ে রাজনীতি না করতে ট্রাম্পকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার আহ্বান

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ এপ্রিল ২০২০, ১৭:৩৮
করোনা নিয়ে রাজনীতি না করতে ট্রাম্পকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার আহ্বান
ফাইল ছবি

চীনের প্রতি পক্ষপাতদুষ্ট এই অভিযোগ করে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে ফান্ড বন্ধ করে দেয়ার ট্রাম্পের হুমকির কড়া সমালোচনা করেছে ডব্লিউএইচও।

জেনেভায় এক সংবাদ সম্মেলনে সংস্থাটির প্রধান তেদরোস আধানোম গেব্রোয়াসু বলেছেন, দয়া করে করোনাভাইরাসকে রাজনীতির সঙ্গে জড়াবেন না। যদি আপনার দেশের জনগণের আরও একটি মরদেহের কফিনও দেখতে না চান, তাহলে এটি নিয়ে রাজনীতি করা থেকে দূরে থাকতে আহ্বান জানানো হয়।

আল জাজিরা জানায়, মঙ্গলবার ( ৭ এপ্রিল) এক সংবাদ সম্মেলন ট্রাম্প বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে বিপুল পরিমাণ ফান্ড দেয় আমেরিকা। কিন্তু তারা একের পর এক ভুল করেছে। সংস্থাটি চীনের প্রতি পক্ষপাতদুষ্ট। তাই ফান্ড বন্ধ করার বিষয়ে আমরা চিন্তা-ভাবনা করব।

গেব্রোয়াসু বলেন, করোনাভাইরাস একটি অনেক বিপজ্জনক ভাইরাস। কোভিড-১৯ কে রাজনীতি থেকে আলাদা করে ভাবতে শিখুন। এই সময় যুক্তরাষ্ট্রে ভাইরাসটি মোকাবিলায় ঐক্যবদ্ধ থাকা দরকার।করোনাভাইরাসের সংকটের শুরু থেকে পরিকল্পনা করে কাজ করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

তিনি বলেন, চীনের উহানে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয়। এরপর থেকে ডব্লিউএইচও‘র প্রধান কার্যালয়সহ বিভিন্ন দেশের আঞ্চলিক অফিসগুলোতে টিম গঠন করা হয়; তারা করোনার সংক্রমণ রোধে কাজ শুরু করে। ৫ জানুয়ারি করোনার প্রাদুর্ভাব সম্পর্কে সদস্য দেশগুলোকে অবহিত করা হয়। এরপর একটি স্বাস্থ্য সচেতনতামূলক গাইডলাইন প্রস্তুত করে তা অনুসরণ করার নির্দেশও দেওয়া হয়।

তিনি বলেন, করোনাভাইরাস সংক্রমণ রোধে আমরা যা যা করতে পারি তার সব করে যাচ্ছি। সময় নষ্ট না করে কিভাবে জীবন বাঁচাতে পারি সে লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছি।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কলেরার প্রাদুর্ভাব ঠেকাতে বৈশ্বিক কর্মসূচি ঘোষণা
ডিএনসিসির স্বাস্থ্যসেবার উন্নয়নে সহায়তার আশ্বাস বিশ্ব স্বাস্থ্য সংস্থার
করোনায় আরও একজনের মৃত্যু
বায়ুদূষণে ২০২৩ সালে শীর্ষে ছিল বাংলাদেশ 
X
Fresh