• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বিশ্ব মানবতাকে সহায়তা করছেন মোদি: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৯ এপ্রিল ২০২০, ১৬:০২
নরেন্দ্র মোদি, ডোনাল্ড ট্রাম্প
সংগৃহীত

করোনাভাইরাসের আক্রমণে রীতিমতো বিপর্যয় নেমে এসেছে যুক্তরাষ্ট্রে। এই বিপদের সময়ে যেভাবে ভারত মার্কিন যুক্তরাষ্ট্রের পাশে দাঁড়িয়েছে তাতে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হাইড্রোক্সিক্লোরোক্যুইন রপ্তানি করে যুক্তরাষ্ট্রকে সাহায্য করার জন্যে ভারত এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

ট্রাম্প টুইট করে জানিয়েছেন, এই ভয়ঙ্কর বিপদের সময়ে ঘনিষ্ঠ বন্ধুদের থেকে সহযোগিতা প্রয়োজন হয়। ধন্যবাদ ভারত ও ভারতের জনগণকে। আমেরিকা এই উপকার ভুলে যাবে না। প্রধানমন্ত্রী মোদি করোনার বিরুদ্ধে লড়াইয়ে শুধু নিজের দেশ ভারতের পাশেই দাঁড়িয়েছেন তা নয়, বিশ্ব মানবতাকে সহায়তা করেছেন। এই দৃঢ় নেতৃত্বের জন্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানাই।

এর আগে হাইড্রোক্সিক্লোরোক্যুইন না পাঠালে ভারতকে দেখে নেবে আমেরিকা, অনেকটা এরকমই হুমকি দিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। এরপরেই ভারতের পক্ষ থেকে ঘোষণা করা হয় যে ওই ওষুধ মার্কিন যুক্তরাষ্ট্রসহ করোনা কবলিত বেশ কয়েকটি দেশকে পাঠানো হবে। এই খবরেই আপ্লুত হয়ে পড়েন ট্রাম্প।

আপাতত হাইড্রোক্সিক্লোরোক্যুইনের মোট ২৯ মিলিয়ন ডোজ গুজরাটের তিনটি কারখানা থেকে যুক্তরাষ্ট্রের উদ্দেশে পাঠানো হয়েছে। নিশ্চিতভাবে এই খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই সুর নরম করেন ট্রাম্প। তিনি বলেন, মোদি সত্যিই একজন দুর্দান্ত ব্যক্তি।

ট্রাম্প আরও বলেন, আমি কয়েক মিলিয়ন ডোজ কিনেছি, ২৯ মিলিয়নেরও বেশি। আমি প্রধানমন্ত্রী মোদির সঙ্গেও এ নিয়ে কথা বলেছি, এই ওষুধের বেশিটাই ভারত থেকে এসেছে। আমি তাকে আগেই এ বিষয়ে অনুরোধ করেছিলাম। সত্যিই উনি দুর্দান্ত মানুষ। প্রকৃত অর্থেই ভালো তিনি।

যদিও মোদি সরকারের এই ওষুধ রপ্তানির সিদ্ধান্তের সমালোচনা করেন বিরোধীরা। সরকারকে প্রথমে ভারতীয়দের প্রয়োজনকেই অগ্রাধিকার দেয়া উচিত এ কথাও বলে কংগ্রেসসহ অন্য বিরোধী দলগুলো।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ১৪ হাজার ৬৯৫ জন করোনায় মারা গেছে। আর আক্রান্ত হয়েছে চার লাখ ৩১ হাজার ৮৩৮ জন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
শেখ হাসিনাকে  ঈদের শুভেচ্ছা জানালেন নরেন্দ্র মোদি
করোনায় আরও একজনের মৃত্যু
X
Fresh