• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

লকডাউন উঠে যাওয়ার পর বিয়ের ধুম লেগেছে উহানে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৯ এপ্রিল ২০২০, ১৩:১৫
Wuhan couples BOMBARD marriage application app as coronavirus lockdown is lifted
রাশিয়া টুডে থেকে নেয়া

প্রাণঘাতী করোনাভাইরাসের উৎসস্থল উহান শহর থেকে লকডাউন উঠে যাওয়ার পর সেখানে রীতিমতো বিয়ের ধুম পড়ে গেছে। এত বেশি বিয়ের আবেদন পড়ছে যে, অনলাইনে বিয়ের আবেদনের জন্য চীনারা যে অ্যাপ ব্যবহার করে সেটি ক্র্যাশ হওয়ার মতো অবস্থা তৈরি হয়েছে। খবর রাশিয়া টুডের।

গতকাল বুধবার ৭৬ দিন পর উহান থেকে লকডাউন প্রত্যাহার করা হয়। এরপরই সেখানে বিয়ের জন্য আবেদন কয়েকশ’ গুণ বেড়ে যায়। ম্যারেজ অ্যাপ্লিকেশন সিস্টেম আলিপে অ্যাপ জানিয়েছে, বিয়ের আবেদন ৩০০ গুণ বেড়ে গেছে।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, উহানে বিয়ের আবেদন প্রত্যাশা ছাড়িয়ে গেছে। বিয়ের আবেদন প্রায় ৩০০ গুণ বেড়ে গেছে, তাই সাময়িকভাবে অ্যাপ ফ্রিজ হয়ে গেছে। অ্যাপয়েন্ট সিস্টেম অকেজো হয়ে যায়নি কিন্তু একটু ধীরগতির হয়ে গেছে। শুধু কয়েকবার রিফ্রেশ করতে হবে।

করোনাভাইরাস মহামারির উৎসস্থল উহানে গত ফেব্রুয়ারি ও মার্চ মাসে বিয়ের আবেদন নেয়া বন্ধ ছিল। এসময় করোনাভাইরাস মহামারির বিস্তার রোধে প্রায় পুরো শহর অচল হয়ে পড়েছিল।

এদিকে বিয়ের জন্য জুটিদের ক্লিন হেলথ কোড থাকতে হবে। যার মাধ্যমে এটা প্রমাণ হবে যে তারা করোনায় আক্রান্ত নন। চীনে অনলাইনে টাকা লেনদেনে ব্যাপকভাবে ব্যবহৃত হয় এই আলিপে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যে প্রতিক্রিয়া জানাল ভারত
বাংলাদেশের সঙ্গে সাংস্কৃতিক বিনিময় বৃদ্ধির আহ্বান জানালেন চীনের কালচারাল কাউন্সিলর 
বিয়ে-বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন শিমুল
তারকাদের গোপনে বিয়ে করানো প্রসঙ্গে যা বললেন তুষার খান
X
Fresh