• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

করোনার ওষুধ বানাতে মুক্তি চাইলেন সাজাপ্রাপ্ত আসামি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ এপ্রিল ২০২০, ১৯:০৭
করোনার ওষুধ বানাতে মুক্তি চাইলেন সাজাপ্রাপ্ত আসামি
ফাইল ছবি

করোনাভাইরাসের ওষুধ আবিষ্কারের জন্য মার্কিন সরকারের কাছে মুক্তির জন্য আবেদন করেছেন এক সাজাপ্রাপ্ত আসামি। তিনি আমেরিকায় ‘ফার্মা ব্রো’ হিসেবে পরিচিত মার্টিন শেকরেলি। খবর এনবিসি নিউজ।

মার্টিনের আইনজীবী বেন ব্রাফম্যান বলেন, তার মক্কেল তিনমাসের জন্য কর্তৃপক্ষের নিকট মুক্তির আবেদন করেছেন। যাতে এসময়ে তিনি করোনাভাইরাসের ওষুধ আবিষ্কার করতে পারেন অথবা এই ভাইরাসের ওষুধ উদ্ভাবনেও তিনি বিজ্ঞানীদের অনেক ভালো সহযোগিতা দিতে পারেন।

মার্টিনের দাবি, ‘আমি বহু ওষুধ কোম্পানির সঙ্গে কাজ করেছি, অনেক নতুন নতুন ওষুধ উদ্ভাবন করেছি। ওষুধ উদ্ভাবনের সব ধরনের দিক নিয়ে আমার অভিজ্ঞতা রয়েছে। ফলে মহামারি ঠেকাতে বড় ভূমিকা রাখতে পারি আমি।’

তিনি আরও দাবি করেছেন, করোনা মহামারি প্রতিরোধে ফার্মাসিউটিক্যাল কোম্পানিগুলো যে প্রচেষ্টা করছে তা যথেষ্ট নয়। তিনি বলেন, কভিড-১৯ এর ওষুধ আবিষ্কার হওয়া পর্যন্ত কোম্পানিগুলোকে অবশ্যই ল্যাবে পড়ে থাকতে হবে।

জানা গেছে, ৩৭ বছরের মার্টিন ‘হেজ ফান্ড’ নিয়ে বিনিয়োগকারীদের সঙ্গে প্রতারণার দায়ে ২০১৮ সালে সাত বছরের সাজাপ্রাপ্ত হয়ে জেল খাটছেন।

প্রসঙ্গত, মার্টিনের বিরুদ্ধে এইচআইভির ওষুধের দাম ৫ হাজারগুন বাড়িয়ে দেওয়া অভিযোগ রয়েছে। তিনি প্রথমে প্রতি ট্যাবলেটের দাম ১৩.৫০ ডলার থেকে বাড়িয়ে করেছিলেন ৭৫০ ডলার।

এজে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৭ বছরের সাজাপ্রাপ্ত আসামি ২২ বছর পর গ্রেপ্তার
১০০ হলে মুক্তি পাবে ‘ডেডবডি’
‘৮ হাজার ভুয়া মুক্তিযোদ্ধার সনদ বাতিল’
জামিনে মুক্তি পেলেন সেই খালেদা, অঝোরে কাঁদলেন মেয়েকে জড়িয়ে
X
Fresh