• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পশ্চিমবঙ্গের পাহাড়ি জঙ্গলে আগুন, বন্যপ্রাণী পুড়ে মরার আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ এপ্রিল ২০২০, ১৪:১২
পশ্চিমবঙ্গের পাহাড়ি জঙ্গলে আগুন, বন্যপ্রাণী পুড়ে মরার আশঙ্কা
পশ্চিমবঙ্গের শুশুনিয় পাহাড়ি জঙ্গলে আগুন। ছবি: সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গের একটি পাহাড়ি জঙ্গলে আগুন লেগেছে। এ ঘটনায় বহু বন্যপ্রাণী মারা যাওয়ার আশঙ্কা করছেন সেখানকার কর্মকর্তারা। এদিকে, আগুন নিয়ন্ত্রণে চেষ্টা চালাচ্ছেন দমকল বাহিনীর কর্মীরা। খবর নিউজ ১৮-এর।

জানা গেছে, ভারতের পশ্চিমবঙ্গের বাঁকুড়ার শুশুনিয়া পাহাড়ি জঙ্গলে এই আগুন লাগার ঘটনা ঘটেছে। দাউদাউ করে জ্বলছে টানা ১২ ঘণ্টারও বেশি সময় ধরে। এতে বহু বন্যপ্রাণী পুরে মরে যাওয়ার আশঙ্কা করছেন কর্মকর্তারা। আবার অনেকে মনে করছেন, এখনই আগুন নিয়ন্ত্রণে না আনতে পারলে সেটি স্থানীয় এলাকায় ছড়িয়ে পড়তে পারে। এতে স্থানীয়দের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

স্থানীয় গ্রামবাসীরা জানিয়েছেন, কয়েকদিন ধরেই বাংলার এই শুশুনিয়া পাহাড়ি জঙ্গলে আগুন দেখা যাচ্ছিল। আজ বুধবার সেটি দাউদাউ করে জ্বলে ওঠে।

তারা আরও জানিয়েছেন, গোটা পাহাড়ে আগুন ছড়িয়ে পড়েছে। পাহাড় জুড়ে আগুন দেখে বহু মানুষ ভিড় জমিয়েছেন শুশুনিয়া পাহাড়ের নিচে। এলাকায় পৌঁছে গিয়েছেন দমকলকর্মীরা। আগুন নেভানোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন তারা। মনে করা হচ্ছে, জঙ্গলের শুকনো পাতায় ঘষা লেগেই আগুন ছড়িয়েছে। ধীরে ধীরে ভয়াবহ আকার নিচ্ছে এই আগুন।

প্রসঙ্গত, মাস কয়েক আগে পৃথিবীর ফুসফুস খ্যাত ব্রাজিলের আমাজন জঙ্গল পুড়ে এভাবেই ছারখার হয়ে গিয়েছিল। এরপর অস্ট্রেলিয়ার জঙ্গলও। এবার পশ্চিমবঙ্গের শুশুনিয়া পাহাড়।

এজে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে কারণে ফায়ার সার্ভিসের গাড়িতে হামলা
দিনাজপুরে দশ মাইলে পেট্রোল পাম্পে আগুন
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যে প্রতিক্রিয়া জানাল ভারত
X
Fresh