logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ১৫৪১ জন শনাক্ত, মৃত্যু ২২ জন, সুস্থ হয়েছেন ৩৪৬ জন, ৪৮টি ল্যাবে ৮০১৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে, শনাক্তের হার ১৯ দশমিক ২২ শতাংশ: স্বাস্থ্য অধিদপ্তর

ইতালি-স্পেন-ফ্রান্সে কমেছে করোনায় মৃতের সংখ্যা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৬ এপ্রিল ২০২০, ১০:২০
coronavirus death toll on decrease in Italy-spain-France
সংগৃহীত
প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বজুড়ে ৬৯ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে সাড়ে ১২ লাখের বেশি মানুষ। তবে ক্রমাগত বাড়তে থাকা এই মৃত্যুর মিছিল ইতালি, স্পেন ও ফ্রান্সে কিছু্টা কমে এসেছে।

এসব দেশ ছাড়াও মৃত্যুর সংখ্যা কমেছে যুক্তরাজ্যে। আর ইরান ও নিউইয়র্কে কমেছে আক্রান্তের সংখ্যা। লকডাউনের কারণে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা কমেছে বলে মনে করছেন এসব দেশের কর্মকর্তারা।

করোনায় আক্রান্ত হয়ে ইতালিতে গত ২৪ ঘণ্টায় ৫২৫ জনের মৃত্যু হয়েছে। গত দুই সপ্তাহে দেশটিতে এটির সর্বনিম্ন মৃত্যুর রেকর্ড। দেশটির জনস্বাস্থ্য বিভাগের প্রধান সিলভিও ব্রুসাফেরো বলেন, লকডাউনের যে সিদ্ধান্ত নেয়া হয়েছিল তা কাজে দিয়েছে।

যদিও করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইতালিতে। সেখানে ১৫ হাজার ৮৮৭ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা প্রায় এক লাখ ২৯ হাজার।

একদিনে মৃতের সংখ্যা কমেছে স্পেনেও। ইতালির পর হঠাৎ করেই দেশটিতে ব্যাপক হারে মানুষজন করোনায় মারা যাচ্ছিল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৬৭৪ জন করোনা রোগী মৃত্যু হয়েছে। গত ২৬ মার্চের পর যা একদিনে সর্বনিম্ন।

স্পেনে এখন পর্যন্ত স্পেনে ১২ হাজার ৪১৮ জন করোনায় মারা গেছে এবং আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩০ হাজার ছাড়িয়েছে। এদিকে রোববার যুক্তরাজ্যেও মৃতের সংখ্যা আগের দিনের চেয়ে কমেছে। যুক্তরাজ্যে আক্রান্তের সংখ্যা ৪৮ হাজার ৪০৬ জন এবং মৃতের সংখ্যা প্রায় ৫ হাজার।

এছাড়া ফ্রান্সে রোববার ৫১৮ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। যা ধারাবাহিকভাবে কমতির দিকে রয়েছে। ফ্রান্সে এ পর্যন্ত প্রায় ৮ হাজার মানুষ মারা গেছে এবং আক্রান্তের সংখ্যা ৯০ হাজার ছাড়িয়েছে।

অন্যদিকে ইরানে টানা পঞ্চম দিনের মতো মৃতের সংখ্যা কমেছে। ইরানে এ পর্যন্ত ৩ হাজার ৬০০ জন মানুষ মারা গেছেন এবং আক্রান্তের সংখ্যা ৫৮ হাজারের মতো। এছাড়া যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে গত ২৪ ঘণ্টায় ৫৯৪ জনের মৃত্যু হয়েছে। আগের দিন করোনায় নিউইয়র্কে ৬৩০ জনের মৃত্যু হয়েছে। সেখানে সংক্রমিত হওয়ার পরিমাণও কমেছে।

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৮২৯২ ৭৯২৫ ৫৪৪
বিশ্ব ৫৬৪১২০৫ ২৪০৭০২৩ ৩৪৯৭০৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়