• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

করোনাভাইরাসে বিশ্বজুড়ে ৬৯ হাজারের বেশি মানুষের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ এপ্রিল ২০২০, ০৯:০২
more than 69 thousands died of coronavirus worldwide
সংগৃহীত

প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বব্যাপী ৬৯ হাজার ৪৬৪ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ১২ লাখ ৭২ হাজারের বেশি। তবে সুস্থ হয়েছে দুই লাখ ৬২ হাজারের বেশি মানুষ। যুক্তরাষ্ট্রভিত্তিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটার থেকে এ তথ্য জানা গেছে।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া এ ভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৩ লাখ ৩৬ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৯ হাজার ৬১৬ জনের।

যুক্তরাষ্ট্রে নিউইয়র্ক অঙ্গরাজ্যে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি। গত ২৪ ঘণ্টায় নিউইয়র্কে করোনায় আক্রান্ত ৫৯৪ জন প্রাণ হারিয়েছেন। এ নিয়ে নিউইয়র্কে মৃতের সংখ্যা এখন ৪ হাজার ১৫৯।

যুক্তরাষ্ট্রের পরই করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ইউরোপের দেশ স্পেন। দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ১ লাখ ৩১ হাজার ৬৪৬ জন। আর মৃত্যু হয়েছে ১২ হাজার ৬৪১ জনের।

তবে করোনাভাইরাসে মৃতের সংখ্যার দিক দিয়ে সবার ওপরে রয়েছে ইতালি। দেশটিতে ১৫ হাজার ৮৮৭ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। আর আক্রান্ত হয়েছে ১ লাখ ২৮ হাজার ৯৪৮ জন।

এদিকে গত দুই সপ্তাহের মধ্যে রোববার দেশটিতে সবচেয়ে কম সংখ্যক মানুষের মৃত্যু হয়েছে। তাছাড়া কমেছে করোনায় আক্রান্তের সংখ্যাও। রোববার ইতালির সিভিল প্রোটেকশন এজেন্সি জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে ৫২৫ জন মারা গেছে।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইরানের হামলার জবাব যেভাবে দিতে পারে ইসরায়েল!
গ্লোবাল এন্টারপ্রেনারশিপ বুটক্যাম্পে যোগ দিতে যুক্তরাষ্ট্র গেলেন আস্থা গ্রুপের সিইও
ইরানের ৭২ ঘণ্টার নোটিশের বিষয়টি অস্বীকার যুক্তরাষ্ট্রের
হামলার বিষয়ে তুরস্ককে আগেই জানিয়েছিল ইরান : রয়টার্স
X
Fresh