• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী হাসপাতালে ভর্তি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ এপ্রিল ২০২০, ০৮:৪০
বরিস জনসন
সংগৃহীত

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের করোনাভাইরাস টেস্ট করার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। রোববার এক বিবৃতিতে ডাউনিং স্ট্রিট জানিয়েছে, ১০ দিন আগে তার শরীরে করোনাভাইরাস ধরা পড়েছিল। খবর বিবিসির।

শরীরে তাপমাত্রাসহ বেশি কিছু ‘লক্ষণ’ নিয়ে তাকে রোববার লন্ডনের একটি হাসপাতালে ভর্তি করা হয়। ডাউনিং স্ট্রিট বলছে, প্রধানমন্ত্রীর ডাক্তারের পরামর্শে এই ‘সতর্কতামূলক পদক্ষেপ’ নেয়া হয়েছে।

জনসন এখনও ব্রিটিশ সরকারের প্রধানমন্ত্রীর দায়িত্বে রয়েছেন। তবে সোমবার সকালে করোনাভাইরাস নিয়ে বৈঠক হওয়ার কথা রয়েছে, তাতে সভাপতিত্ব করতে পারেন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী।

বিবিসির পলিটিক্যাল এডিটর লরা কুয়েন্সবার্গ বলেছেন, জনসনের এই চেকআপকে ‘রুটিন টেস্ট’ হিসেবে বর্ণনা করা হয়েছে এবং এজন্য তাকে রাতভর হাসপাতালে থাকতে হবে।

এক বিবৃতিতে ডাউনিং স্ট্রিটের একজন মুখপাত্র বলেছেন, প্রধানমন্ত্রী তার ডাক্তারের পরামর্শে টেস্ট করা জন্য হাসপাতালে ভর্তি হয়েছেন।

তিনি বলেন, এটা একটি সতর্কতামূলক পদক্ষেপ। কেননা ১০ দিন আগে তার শরীরে এই ভাইরাস ধরা পড়ার পর থেকে কিছু লক্ষণ কমার কোনও নাম নিচ্ছিল না।

ওই মুখপাত্র আরও বলেন, অবিশ্বাস্য কঠোর পরিশ্রমের জন্য এনএইচএস কর্মীদের ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী।সরকারি নির্দেশনা মেনে সবাইকে ঘরে থাকতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি, যাতে এনএইচএস কর্মীরা সুরক্ষিত থাকেন এবং তাদের জীবন বাঁচানো যায়।

এদিকে জনসনের অন্তঃসত্ত্বা বান্ধবী কেরি সায়মন্ডস কভিড-19 এ আক্রান্ত হয়েছেন বলে খবর প্রকাশ করেছে ডেইলি মেইল। বিবিসিও জানিয়েছে, ব্রিটিশ প্রধানমন্ত্রীর অন্তঃসত্ত্বা বান্ধবী করোনায় আক্রান্ত বলে আশঙ্কা করছেন চিকিৎসকরা।

এ/পি/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি নেতা রফিকুল ইসলাম হাসপাতালে ভর্তি
হাসপাতালে ভর্তি খালেদা জিয়া
জয়পুরহাটে ডায়রিয়ার প্রকোপ, একদিনেই হাসপাতালে ভর্তি ১৮৩
হাসপাতালে ভর্তি সব্যসাচী
X
Fresh