logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ১৫৪১ জন শনাক্ত, মৃত্যু ২২ জন, সুস্থ হয়েছেন ৩৪৬ জন, ৪৮টি ল্যাবে ৮০১৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে, শনাক্তের হার ১৯ দশমিক ২২ শতাংশ: স্বাস্থ্য অধিদপ্তর

এবার ব্রিটিশ প্রধানমন্ত্রীর অন্তঃসত্ত্বা বান্ধবী করোনায় আক্রান্ত

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৫ এপ্রিল ২০২০, ২১:৫৯
এবার ব্রিটিশ প্রধানমন্ত্রীর অন্তঃসত্ত্বা বান্ধবী করোনায় আক্রান্ত
ফাইল ছবি
ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের বান্ধবী কেরি সায়মন্ডস কোভিড-১৯ বা করোনার সংক্রমণে আক্রান্ত হয়েছেন বলে খবর প্রকাশ করা হয়েছে।

শনিবার (৪ এপ্রিল) রাতে প্রথম এই খবর প্রকাশ করে  ডেইলি মেইল। পরে বিবিসি জানায়, ব্রিটিশ প্রধানমন্ত্রীর অন্তঃসত্ত্বা বান্ধবী করোনায় আক্রান্ত বলে আশংকা করছেন চিকিৎসকরা।

এদিকে আইসোলেশনের সময় শেষে গত শুক্রবার কাজে যোগ দেওয়ার কথা থাকলেও প্রধানমন্ত্রী জনসন এখনও পুরোপুরি সুস্থ হয়ে ওঠেননি বলে জানিয়েছে ব্রিটেনের প্রধানমন্ত্রীর দফতর।

বিবিসির খবরে উল্লেখ করা হয়, গত ২৭ মার্চ যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন করোনায় আক্রান্ত হন। এরপর থেকে তিনি আইসোলেশনে ছিলেন। এই আইসোলেশনে থাকা অবস্থাতেই তার বান্ধবীর করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে এলো।

এদিকে রোববার এক টুইট বার্তায় কেরি লিখেন, বরিস আক্রান্ত হওয়ার পর গত এক সপ্তাহ আমি করোনাভাইরাসের উপসর্গ কাশি ও জ্বর নিয়ে শয্যাশায়ী ছিলাম। তবে আমি করোনার পরীক্ষা করাইনি। এই সময়ে আমি চিকিৎসকের পরামর্শ অনুযায়ী বিশ্রাম নিয়েছি। এখন আমি শারীরিকভাবে অনেকটা সুস্থ হয়ে উঠেছি ও শক্তি ফিরে পাচ্ছি।

তিনি আরও লিখেছেন, অন্তঃসত্ত্বা হওয়ার কারণে অতি সংক্রমণের ঝুঁকি থাকা ভাইরাসটি নিয়ে দুশ্চিন্তায় ছিলাম। সব অন্তঃসত্ত্বাদের বলব, এই সময়ে খুব সাবধানে থাকবেন এবং চিকিৎসকদের সব পরামর্শ মেনে চলবেন।

এদিকে করোনাভাইরাসের ভয়াল থাবায় যুক্তরাষ্ট্র এখন প্রায় অচল। যুক্তরাজ্যে আজ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪২ হাজার মানুষ। আর মারা গেছেন চার হাজার তিনশ ১৩ জন।

এমকে

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৮২৯২ ৭৯২৫ ৫৪৪
বিশ্ব ৫৬৪১২০৫ ২৪০৭০২৩ ৩৪৯৭০৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়