• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ইরান পার্লামেন্টের স্পিকার করোনায় আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ এপ্রিল ২০২০, ১৯:২৪
আলি লারিজানি
সংগৃহীত

ইরানের পার্লামেন্টের স্পিকার আলি লারিজানি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার দেশটির রাষ্ট্রীয় এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়, ‘সুনির্দিষ্ট কিছু লক্ষণ দেখা যাওয়ার পর করোনা পরীক্ষা করান’ আলি লারজানি এবং পরীক্ষায় তার শরীরে করোনা ধরা পড়ে। তিনি এখন কোয়ারেন্টিনে আছেন এবং চিকিৎসা নিচ্ছেন।

৬২ বছর লারিজানি ইরানি নেতা ও দেশটির প্রেসিডেন্ট হাসান রুহানি ঘনিষ্ঠ হিসেবে পরিচিত। ২০১৬ সালে তিনি দ্বিতীয় দফায় পার্লামেন্টের স্পিকার নির্বাচিত হন। ইরানে করোনায় আক্রান্ত হওয়া সর্বশেষ সিনিয়র নেতা হলেন লারিজানি।

গত ১৯ ফেব্রুয়ারি দেশটিতে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর করোনা দেশটিতে ব্যাপক হারে ছড়িয়ে পড়তে থাকে।

এর আগে বৃহস্পতিবার দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে ১২৪ জনের মৃত্যু হয়। সবমিলিয়ে দেশটিতে তিন হাজার ১৬০ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৫০ হাজারের বেশি মানুষ।

এমন এক সময় লারিজানির আক্রান্ত হওয়ার খবর সামনে এলো যখন প্রেসিডেন্ট রুহানি মন্ত্রিসভার এক বৈঠকে সতর্ক করে দিয়ে বলেছেন, দেশটিকে হয়তো এই মহামারির বিরুদ্ধে আরও এক বছর লড়াই করতে হবে।

তিনি বলেন, করোনাভাইরাস কবে নাগাদ পুরোপুরি নির্মূল করা যাবে এমন কোনও সময় নির্ধারণ করার সুযোগ নেই এই মহামারির বিরুদ্ধে। প্রেসিডেন্ট রুহানি বলেন, এটা আমাদের দেশে আগামী মাস পর্যন্ত বা আগামী বছরের মার্চ পর্যন্ত থাকতে পারে।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিরিয়ায় বিমান হামলায় ইরানের কমান্ডারসহ নিহত ১৩
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
X
Fresh