• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

কাতারে নতুন করোনা আক্রান্তের সংখ্যা ১১৪

ই এম আকাশ, কাতার প্রতিনিধি

  ০৩ এপ্রিল ২০২০, ১৬:৪৪
কাতারে নতুন করোনা আক্রান্তের সংখ্যা ১১৪
ছবি- সংগৃহীত

কাতারে নতুন করে আরও ১১৪ জন করোনাভাইরাসে আক্রান্তর বিষয়টি নিশ্চিত করেছে কাতার স্বাস্থ্য মন্ত্রণালয়। এখন পর্যন্ত মোট সংখ্যা ৯৪৯ জনে পৌঁছেছে। এছাড়া জনস্বাস্থ্য মন্ত্রণালয় আজ করোনাভাইরাস থেকে তৃতীয় মৃত্যুর ঘোষণা দিয়েছে। এই নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো তিনজনে।

কাতার স্বরাষ্ট্র মন্ত্রণালয় কাতারের বাসিন্দাদের জন্য ড্রোন ব্যবহার এর মাধ্যমে একটি সচেতনতামূলক প্রচারণা শুরু করেছে। লাউডস্পিকার যুক্ত ড্রোনগুলো দেশের বিভিন্ন স্থানে সচেতনতার বার্তা প্রচার করবে।

সচেতনতা বার্তায় করোনাভাইরাস ছড়িয়ে যাওয়া সীমাবদ্ধ করার জন্য সুরক্ষা ব্যবস্থাগুলো মেনে চলার গুরুত্ব অন্তর্ভুক্ত করা হয়েছে। বাসিন্দাদের বাড়িতে থাকার জন্য এবং বিল্ডিংয়ের ছাদে সমাবেশ না করার জন্য অনুরোধ করা হচ্ছে।

করোনাভাইরাস মহামারী সম্পর্কিত আইনি ব্যবস্থার প্রতিক্রিয়া অংশ হিসাবে কাতার বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সিং প্রযুক্তি ব্যবহার করে আদালতের মামলার শুনানি শুরু করেছে।

বৃহস্পতিবার প্রি-ট্রায়াল আটকে রাখা এবং আটককৃতদের মুক্তির সাথে সম্পর্কিত মামলার শুনানি হয়, আটককৃতরা ভিডিও লিঙ্কের মাধ্যমে থানা থেকে আদালতের কার্যালয়ে উপস্থিত ছিলেন, স্বরাষ্ট্র মন্ত্রকের জুডিশিয়াল এক্সিকিউশন বিভাগের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইফ মুহাম্মদ আল খায়রিন।

প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী শেখ খালিদ বিন খলিফা বিন আব্দুল আজিজ আল থানি আজ বিকেলে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মন্ত্রীপরিষদের বৈঠকে সভাপতিত্ব করেন।

বৈঠকের কিছু গুরুত্বপূর্ণ বিষয় হল বেসরকারি খাতের ৮০% কর্মচারী বাড়ি থেকে কাজ করবেন, বাকীরা সকাল ৭ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত কাজ করবে, হোম ক্লিনিং সার্ভিস বন্ধ থাকবে এবং বাসের অর্ধেক ধারণক্ষমতাতে পরিবহন শ্রমিকের সংখ্যা বহন করতে হবে।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকা ছেড়েছেন কাতারের আমির
বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগ চেয়েছেন রাষ্ট্রপতি
কাতার-বাংলাদেশ ১০ চুক্তি-সমঝোতা সই 
প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কাতারের আমির
X
Fresh