• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

অডিও বার্তায় মাওলানা সাদ জানালেন আমি কোয়ারেন্টিনে আছি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ এপ্রিল ২০২০, ২০:১৪
অডিও বার্তায় মাওলানা সাদ জানালেন আমি কোয়ারেন্টিনে আছি
ফাইল ছবি

ভারতের তাবলিগ জামাতের প্রধান মাওলানা সাদ কান্ধলভিসহ সাত জন খোঁজ পাচ্ছে না পুলিশ। তাদের বিরুদ্ধে মামলা হওয়ায় উত্তর প্রদেশের মোজাফফরনগরসহ দিল্লির বিভিন্ন স্থানে তল্লাশি চালানো হয়েছে। কিন্তু কোথাও পাওয়া যাচ্ছে না এই সাত মুরব্বিকে।

তবে বুধবার দুটি অডিও বার্তায় মাওলানা সাদ জানান, তিনি সেল্ফ কোয়ারেন্টিনে আছেন। অনুসারীদের দিয়েছেন সরকারি নির্দেশনা মানার পরামর্শ।

গত ১ মার্চ দিল্লির নিজামুদ্দিন মারকাজ মসজিদে তাবলিগ জামাতের একটি ধর্মীয় সমাবেশ শুরু হয়। মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, সৌদি আরব ও কিরগিজস্তানের প্রতিনিধিসহ প্রায় দুই হাজার মানুষ ওই আয়োজনে অংশ নেন। ১৫ মার্চ অনুষ্ঠান শেষ হওয়ার পরও অনেকে সেখানে থেকে যান।

এরইমধ্যে ওই আয়োজনে অংশ নেওয়া প্রায় চারশ' জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নিষেধাজ্ঞা অমান্য করে এই সমাবেশ করায় তাবলিগ জামাতের প্রধান মাওলানা সাদসহ সাত জনের বিরুদ্ধে মামলা দায়ের করে দিল্লি পুলিশ।

মাওলানা সাদ দুটি অডিও বার্তায় জানান, ডাক্তারের পরামর্শে দিল্লিতে সেল্ফ কোয়ারেন্টিনে তিনি আছেন। মারকাজ ইউটিউব চ্যানেলে প্রকাশিত প্রথম অডিও বার্তায় তাকে বলতে শোনা যায়, মৃত্যুর সবচেয়ে ভালো জায়গা হলো মসজিদ। তিনি জোর দিয়ে বলেন করোনাভাইরাস তার অনুসারীদের কোনও ক্ষতি করতে পারবে না।

দ্বিতীয় অডিও বার্তায় তিনি তাবলিগের সদস্যদের সরকারি নির্দেশনা মেনে নিয়ে ভিড় এড়িয়ে চলার আহ্বান জানান। এতে তিনি বলেন, ‘নিঃসন্দেহে এখন দুনিয়ায় যা কিছু ঘটছে তা মানবতার বিরুদ্ধে অপরাধের ফল। আমাদের বাড়িতে থাকা উচিত, আল্লাহর ক্রোধ প্রশমনের সেটাই একমাত্র পথ। প্রত্যেকের ডাক্তারের পরামর্শ মেনে চলা এবং প্রশাসনের সঙ্গে সহযোগিতা করা উচিত। আমাদের সদস্যরা যেখানেই থাকুন না কেন তারা প্রশাসনের আদেশ মেনে চলুন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাঙ্গামাকারীরা তাবলিগ জামাতের অনুসারী হতে পারে না : ধর্মমন্ত্রী
X
Fresh