• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পুতিনের সঙ্গে হাত মেলানো ডাক্তারের করোনা পজিটিভ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ এপ্রিল ২০২০, ১২:৩২
Doctor who shakes hand with putin positive coronavirus
সংগৃহীত

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে হাত মেলানো একজন ডাক্তার ডেনিস প্রোৎসেনকো করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এক সপ্তাহ আগে তিনি পুতিনকে একটি করোনাভাইরাস হাসপাতাল ঘুরিয়ে দেখান।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, প্রোৎসেনকো মঙ্গলবার নিজেই তার শরীরে করোনাভাইরাস সংক্রমণের বিষয়টি নিশ্চিত করেন। গত সপ্তাহে মস্কোর কমুনারকা হাসপাতাল পরিদর্শন করেছিলেন পুতিন। এদিন তিনি প্রোৎসেনকোর সঙ্গে কথা বলার পাশাপাশি হাতও মিলিয়েছিলেন।

ওই সময় তারা কেউও সুরক্ষা সরঞ্জাম পরিহিত ছিলেন না। মঙ্গলবার এক ফেসবুক পোস্টে প্রোৎসেনকো বলেন, পরীক্ষায় আমার দেহে করোনাভাইরাস ধরা পড়েছে, কিন্তু আমি বেশ ভালো বোধ করছি। কার্যালয়েই আমি নিজেকে আলাদা করে রেখেছি। চলতি মাসে আমার শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতার উন্নতি ঘটায় হয়তো আমি ভালো বোধ করছি।

এদিকে বার্তা সংস্থা রিয়া জানিয়েছে, পুতিন করোনাভাইরাসে আক্রান্ত কিনা তা জানতে নিয়মিত পরীক্ষা করা হচ্ছে এবং ‘এখন পর্যন্ত সব ঠিক আছে’। এর আগে ক্রেমলিন আশ্বস্ত করে বলেছিল যে, কভিড-19 ও অন্যান্য সব অসুস্থতা থেকে রুশ প্রেসিডেন্টকে সার্বক্ষণিকভাবে সুরক্ষিত রাখা হচ্ছে।

উল্লেখ্য, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাশিয়ায় এখন পর্যন্ত ২৪ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে দুই ৭৭৭ জন। তবে সুস্থ হয়ে উঠেছে ১৯০ জন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
তৃতীয় বিশ্বযুদ্ধ সম্পর্কে যা জানালেন পুতিন
রাশিয়ায় প্রেসিডেন্ট নির্বাচন আজ
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
X
Fresh