• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

করোনা: মৃত্যুর সংখ্যা চীনকেও ছাড়ালো আমেরিকা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ এপ্রিল ২০২০, ২১:৪৯
করোনা

মৃত্যুর পরিসংখ্যানেও চীনকে অতিক্রম করল আমেরিকা। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটল মার্কিন যুক্তরাষ্ট্রে। মারা গিয়েছেন ৮৬৫ জন। যার জেরে মোট মৃতের সংখ্যা দাঁড়াল তিন হাজার ৮৭৩। যা চীনের চেয়েও বেশি।

এই অবস্থায় মৃত্যুর সংখ্যায় তিন নম্বরে রয়েছে আমেরিকা; ইটালি এবং স্পেনের পরেই। তবে আক্রান্তের পরিসংখ্যানে প্রথম স্থানে মার্কিন যুক্তরাষ্ট্র। এক লাখ ৭৫ হাজার মানুষ এখনও পর্যন্ত সংক্রমিত। প্রতিদিনই সংখ্যাটি লাফিয়ে বাড়ছে।

পরিস্থিতি যে উদ্বেগজনক, এতদিনে তা অনুধাবন করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মঙ্গলবার তিনি দেশবাসীকে জানিয়েছেন, আগামী দুই সপ্তাহ অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই সময়ে কী কী করণীয় তা নিয়ে একটি টুইটও করেছেন ট্রাম্প।

আমেরিকায় নিউইয়র্কের পরিস্থিতি সবচেয়ে ভয়াবহ। দেড় হাজারেরও বেশি মানুষ সেখানে এখনও পর্যন্ত মারা গিয়েছেন। আক্রান্ত প্রায় ৭৬ হাজার। তারই মধ্যে মঙ্গলবার নিউইয়র্কের বন্দর অঞ্চলে আমেরিকান নৌসেনার জাহাজ হাসপাতাল দেখতে ভিড় জমিয়েছিলেন বহু মানুষ। যা দেখে আশঙ্কা প্রকাশ করেছে নিউইয়র্ক প্রশাসন।

বিবৃতি দিয়ে বলা হয়েছে, এ ধরনের আচরণ করলে নিজেকেও রক্ষা করা যাবে না, অন্য নাগরিকদেরও নিরাপদে থাকতে দেওয়া যাবে না। মার্কিন প্রশাসনের দাবি, নিউইয়র্কসহ দেশজুড়েই করোনা আক্রান্তদের জন্য একাধিক চিকিৎসাকেন্দ্রের ব্যবস্থা করা হচ্ছে। বাড়ানো হচ্ছে হাসপাতালের বেড। তবে চিকিৎসাকর্মীদের অভিযোগ, এরইমধ্যে গ্লাভস, মাস্ক সহ বিভিন্ন চিকিৎসার প্রয়োজনীয় জিনিস ফুরিয়ে আসতে শুরু করেছে।

এসজে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনার নতুন ভ্যারিয়েন্টের সংক্রমণ বাড়ছে, মাস্ক ব্যবহারের পরামর্শ
X
Fresh