• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

করোনায় মৃত্যুর দিক দিয়ে চীনকে ছাড়ালো যুক্তরাষ্ট্র-ফ্রান্স

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ এপ্রিল ২০২০, ০৮:৪৫
US-France coronavirus death toll surpasses China
সংগৃহীত

করোনাভাইরাসের তাণ্ডবে এখন রীতিমতো বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। দেশটিতে গত ২৪ ঘণ্টায় অন্তত ৭৭০ জন করোনাভাইরাসে মারা গেছে। এখন পর্যন্ত এটাই দেশটিতে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এর মধ্য দিয়ে মৃত্যুর সংখ্যার দিক থেকে চীনকেও ছাড়িয়ে গেছে যুক্তরাষ্ট্র।

সিএনএন হেলথের তথ্য মতে, দেশটিতে বর্তমানে মোট মৃতের সংখ্যা তিন হাজার ৭৭৪ জন। বিপরীতে চীনে মারা গেছেন মোট ৩ হাজার ৩০৫ জন।

ফলে ইতালি ও স্পেনের পর সবচেয়ে বেশি মৃত্যু এখন যুক্তরাষ্ট্রেই হয়েছে। এর কয়েকদিন আগে আক্রান্তের সংখ্যার দিক দিয়ে বিশ্বের সব দেশকে ছাড়িয়ে যায় দেশটিতে। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত এক লাখ ৮৫ হাজার ২৭০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছেন ২০ হাজারেরও বেশি।

মৃতের সংখ্যার দিক থেকে চীনকে ছাড়িয়ে গেছে ইউরোপের দেশ ফ্রান্সও। মঙ্গলবার দেশটিতে রেকর্ড ৪৯৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে টানা তৃতীয় দিন ক্রমবর্ধমান মৃত্যুর রেকর্ড গড়লো ফ্রান্স। ফরাসি কর্তৃপক্ষ জানিয়েছে, দেশটিতে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৫২৩ জনে। ফ্রান্সে নতুন করে আক্রান্ত হয়েছে সাড়ে সাত হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা ৫২ হাজার ছাড়িয়েছে।

এদিকে ইতালি এখনও করোনার প্রকোপ অব্যাহত রয়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৮৩৭ জনের মৃ্ত্যু হয়েছে। সবমিলিয়ে দেশটিতে মৃতের সংখ্যা ১২ হাজার ৪২৮ জনে দাঁড়িয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছে চার হাজারের বেশি মানুষ। দেশটিতে সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা এক লাখ পাঁচ হাজারের বেশি।

অন্যদিকে ইউরোপের আরেক দেশ স্পেনেও করোনাভাইরাস মহামারি ব্যাপক আকার ধারণ করেছে। গত কয়েকদিন ধরেই ক্রমাগতভাবে দেশটিতে মৃতের সংখ্যা বেড়েই চলছে। গতকালও দেশটিতে ৭৪৮ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে আট হাজার ৪৬৮ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৯৬৭ জন। ফলে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ৯৬ হাজারে।

উল্লেখ্য, বিশ্বজুড়ে করোনাভাইরাসে এখন পর্যন্ত ৪২ হাজার ১৪৬ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ৮ লাখ ৫৮ হাজারের বেশি মানুষ। আর সুস্থ হয়ে উঠেছে প্রায় এক লাখ ৭৮ হাজার মানুষ।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ওয়াশিংটনে বন্দুক হামলায় নিহত ২, আহত ৫
'ড. ইউনূসকে হয়রানিতে নষ্ট হতে পারে যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক'
বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের ‘ঐতিহাসিক’ সিরিজের সূচি প্রকাশ
যুক্তরাষ্ট্রে টিকটক নিষিদ্ধের বিল পাস
X
Fresh